ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বেতন-ভাতার দাবিতে সাতক্ষীরায় ইন্টার্নদের কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
বেতন-ভাতার দাবিতে সাতক্ষীরায় ইন্টার্নদের কর্মবিরতি ইন্টার্ন চিকিৎসকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

সাতক্ষীরা: বেতন-ভাতার দাবিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে। এতে রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়ে বৃহস্পতিবার (৯ আগস্ট) বেলা ১২টার দিকে ইন্টার্ন চিকিৎসকরা সাতক্ষীরা মেডিকেল কলেজের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে।

ইন্টার্ন চিকিৎসক নজরুল ইসলাম জানান, ‘ইন্টার্নশিপ চলাকালে তারা সরকারিভাবে ১৫ হাজার টাকা ভাতা পান।

কিন্তু কর্তৃপক্ষের অবহেলায় তারা দীর্ঘদিন বেতন-ভাতা না পেয়ে নিদারুণ অর্থ কষ্টে রয়েছেন। বেতন-ভাতা না পাওয়া পর্যন্ত তারা কর্মবিরতি চালিয়ে যাবেন। ’

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফরহাদ জামিল বাংলানিউজকে জানান, ‘একেতো চিকিৎসক সংকট রয়েছে। তারপর আবার ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে স্বাস্থ্যসেবায় সংকট আরও ঘনীভূত হয়েছে। তিনি সমস্যা সমাধানে কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন। ’

সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে ২০১৮ সালে পাস করা ৪২ জন ইন্টার্ন চিকিৎসক মেডিকেল কলেজ ও সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়োজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।