ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

১৫ আগস্ট ডাক্তারদের ব্যক্তিগত চেম্বারেও ফ্রি চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
১৫ আগস্ট ডাক্তারদের ব্যক্তিগত চেম্বারেও ফ্রি চিকিৎসা

ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ আগস্ট চিকিৎসকরা নিজেদের সব ব্যক্তিগত চেম্বারেও বিনামূল্যে চিকিৎসা দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন। 

বুধবার (৮ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাতে পর এই ঘোষণা দেন ফেডারেশন অব মেডিকেল সোসাইটিস বাংলাদেশের প্রতিনিধিরা। চিকিৎসকদের বিশেষায়িত পেশাভিত্তিক ২৬টি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এই ফেডারেশনের সদস্য।


 
বিদেশ থেকে চিকিৎসক এসে বাংলাদেশে রোগী দেখার জন্য অনুমোদন নিশ্চিত করতে সভায় স্বাস্থ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলকে (বিএমডিসি) নির্দেশ দেন মোহাম্মদ নাসিম। এক্ষেত্রে বিদ্যমান নীতিমালা কঠোরভাবে মেনে চলার জন্যও বিএমডিসিকে নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী।  
 
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, ফেডারেশনের আহ্বায়ক অধ্যাপক ডা. মাকসুদুল আলম, অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, অধ্যাপক ডা. লায়লা আরজুমান্দ, অধ্যাপক ডা. বিল্লাল আলম, অধ্যাপক ডা. আহমেদুল কবির, অধ্যাপক ডা. ওয়ালিউল আলম, সহ. অধ্যাপক ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ।
     
বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এমএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।