[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

বরিশালে ভিটামিন ‘এ’ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৪ ১২:৪৫:৫০ এএম
'এ' ক্যাপসুল খাওয়াচ্ছেন বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান। ছবি: বাংলানিউজ

'এ' ক্যাপসুল খাওয়াচ্ছেন বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি কপোরেশনসহ জেলায় ৩ লাখ ৫৩ হাজার ৫৫৬ শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

শনিবার (১৪ জুলাই) সকাল ৯টার দিকে নগরের জুমির খান সড়কে নগর স্বাস্থ্য কেন্দ্রে এ কর্মসূচির উদ্বোধন করেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান।

এ সময় সিটি করপোরেশনের সচিব ইসরাইল হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান এবং ইউনিসেফের বরিশাল বিভাগীয় প্রধান এ এইচ তৌফিক আহমেদ উপস্থিত ছিলেন।

এবারে বরিশাল জেলার ১০ উপজেলায় ৩ লাখ ৪ হাজার ৩৩১ জন ও সিটি এলাকায় ৪৯ হাজার ২২৫জন শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১০ উপজেলায় ০৬ থেকে ১১ মাস বয়সী ৩২ হাজার ৪৯৯ জন শিশুকে ও ১২ থেকে ৫৯ বয়সের ২ লাখ ৭১ হাজার ৮৩২ জন শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এদিকে সিটি কর্পোরেশন এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ৯৫০ জন শিশুকে ও ১২ থেকে ৫৯ বয়সের ৪৪ হাজার ২৭৫ শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

অপরদিকে বরিশাল বিভাগের পটুয়াখালীর জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৯৬৬ জন শিশু এবং ১২ থেকে ৫৯ বয়সী ২ লাখ ২৬ হাজার ৪০৪ জন শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ঝালকাঠি জেলায় মোট ৯৪ হাজার ৩৩ জন শিশুর মধ্যে ৬-১১ মাস বয়সী ১০ হাজার ৫২৯ শিশুকে ১টি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮৩ হাজার ৫০৪ শিশুকে ১টি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa