ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

জয়পুরহাট সদর হাসপাতালে রক্ত পরীক্ষার রিপোর্ট ভুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
জয়পুরহাট সদর হাসপাতালে রক্ত পরীক্ষার রিপোর্ট ভুল হাসপাতালের দেওয়া রিপোর্ট

জয়পুরহাট: জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে রক্ত পরীক্ষার ভুল রিপোর্ট দেওয়ায় ক্যানসারে আক্রান্ত এক রোগীর স্বজনরা অসন্তোষ প্রকাশ করেছেন।

রোববার (৮ জুলাই) বেলা ১১টায় সদর হাসপাতালের প্যাথলজি বিভাগে এ ঘটনা ঘটে।

জানা যায়, জয়পুরহাট সদরের বানিয়াপাড়ার খাঁ পাড়া গ্রাম থেকে ক্যানসারে আক্রান্ত রোগী আকবর হোসেনকে ব্লাড ট্রান্সমিশনের জন্য নিয়ে আসেন তার বড় ছেলে মেহেদুল ইসলাম ও অন্যান্য স্বজনরা।

এ সময় চিকিৎসকের পরামর্শে হাসপাতালের প্যাথলজি বিভাগে রক্ত পরীক্ষা করতে দিলে দায়িত্বরত স্টাফরা তাকে ‘ও’ পজেটিভ রিপোর্ট দেয়। কিন্তু রোগীর ব্লাড গ্রুপ ছিল ‘বি’ পজেটিভ ছিল। এতে রোগীর সন্দেহ হলে তিনি পার্শ্ববর্তী আল শিফা ডায়াগনস্টিক সেন্টারে পুনরায় রক্ত পরীক্ষা করালে সেখানে ‘বি’ পজেটিভ রিপোর্ট আসে। এ সময় রোগীর স্বজনরা ভুল রিপোর্টের কারণ জানতে চাইলে প্যাথলজি বিভাগে কর্মরতরা
তাদের সঙ্গে মারমুখী আচরণ করে। পরে ওই রিপোর্ট ঘষে মেজে সংশোধন করে দেয়।
এ বিষয়ে রোগীর বড় ছেলে মেহেদুল ইসলাম বলেন, ভুল রিপোর্টের কারণ জানতে চাইলে তারা আমাদের ওপর মারমুখী
হয়। পরে তাদের দেওয়া রিপোর্টটি কেড়ে নিয়ে ভুল সংশোধন করে দেয়। একটি সরকারি হাসপাতালের দায়িত্বশীল ব্যক্তিদের এমন হটকারী সিদ্ধান্তে তারা হতবাক হয়েছেন বলেও জানান মেহেদুল ইসলাম।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক মুসা আল মানসুর বাংলানিউজকে জানান, বিষয়টি আমি অনেক পরে জেনেছি। আর জানার পর ওই রোগীর সঙ্গে দেখা করেছি এবং রোগীর স্বজনদের সঙ্গে কথাও বলেছি। এমন ভুল যেন আগামীতে আর কখনোই না
হয়, সেদিকে খেয়াল রাখা হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad