ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

ঢাকায় বৃহস্পতিবার আন্তর্জাতিক যোগ ব্যায়াম দিবস

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২০ ৫:৫৯:০৬ এএম
যোগ ব্যায়াম করছেন এক নারী।

যোগ ব্যায়াম করছেন এক নারী।

ঢাকা: ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার (২১ জুন) আন্তর্জাতিক যোগ দিবস উপযাপিত হবে। এতে যোগ প্রদর্শন, গণ যোগ সেশন ও একটি লাকি ড্র অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা জানিয়েছেন, যোগ দিবস উপলক্ষে বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অংশগ্রহণকারীদের জন্য সকাল ৬টা থেকে স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হবে। অনুষ্ঠানে যোগ প্রদর্শন, গণ যোগ সেশন ও একটি লাকি ড্র অনুষ্ঠিত হবে। 

২০১৫ সাল থেকে ভারতীয় হাইকমিশন বাংলাদেশে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করে আসছে। ২০১৭ সালে প্রায় ৫ হাজার লোক বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে এতে অংশগ্রহণ করেছেন। এবার আরও বেশি লোক এই কর্মসূচিতে অংশ নেবেন বলে আশা করছেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। ইতোমধ্যেই আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনের উপলক্ষে নেওয়া কর্মসূচি বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন তিনি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের যোগ অনুষ্ঠানটি সবার জন্য উম্মুক্ত। সব অংশগ্রহণকারী অগ্রাধিকার ভিত্তিতে বিনামূল্যে যোগ ম্যাট, টি-শার্ট, উপহার সামগ্রী ও লাকি ড্র-এর মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ পাবেন। পুরস্কারের মধ্যে রয়েছে একটি  টাটা টিয়াগো গাড়ি, একটি বাজাজ মোটরসাইকেল, ভারতে ভ্রমণ প্যাকেজ, দু’জনের দিল্লি ট্রিপ, ঢাকায় ৫ তারকা হোটেলে দু’জনের থাকার সুযোগ।

২০১৪ সালের ১১ ডিসেম্বর জাতিসংঘ আন্তর্জাতিক যোগ দিবস ঘোষণা দেয়। ভারতের দেওয়া এ প্রস্তাবটি ১৭৫টি রাষ্ট্রের সমর্থনের মধ্য দিয়ে দিবসটি আন্তর্জাতিকভাবে এখন উপযাপিত হয়ে আসছে। জাতিসংঘের কোনো প্রস্তাবের প্রতি এটিই ছিল সর্বোচ্চ সংখ্যক রাষ্ট্রের সমর্থন দেওয়ার রেকর্ড।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ২০, ২০১৮
টিআর/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-06-20 05:59:06