ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

দরিদ্রদের চিকিৎসায় সরকার উদ্যোগ নেবে: স্বাস্থ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১০-১৬ ১২:২৩:২৫ পিএম

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. আ. ফ. ম. রুহুল হক বলেছেন, অতি দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা নিশ্চিত করতে সরকার দেশে স্বাস্থ্য অর্থায়ন কর্মসূচি চালুর উদ্যোগ নেবে। প্রাথমিকভাবে পাইলট ভিত্তিতে এই কর্মসূচি বাস্তবায়নের জন্য ইতিমধ্যে কর্মপরিকল্পনা প্রণয়নের কাজ শুরু হয়েছে।

ঢাকা: স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. আ. ফ. ম. রুহুল হক বলেছেন, অতি দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা নিশ্চিত করতে সরকার দেশে স্বাস্থ্য অর্থায়ন কর্মসূচি চালুর উদ্যোগ নেবে। প্রাথমিকভাবে পাইলট ভিত্তিতে এই কর্মসূচি বাস্তবায়নের জন্য ইতিমধ্যে কর্মপরিকল্পনা প্রণয়নের কাজ শুরু হয়েছে।

রোববার সচিবালয়ে ইউএসএআইডির নতুন মিশন ডিরেক্টর রিচার্ড গ্রিন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসলে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নগরের দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে বস্তি এলাকার মানুষের মাঝে পুষ্টি, পরিবার পরিকল্পনা এবং রোগ প্রতিরোধক কার্যক্রমকে কিভাবে আরো বেগবান এবং সফল করা যায় সে উপায় খুঁজছে সরকার। এই নির্দিষ্ট জনগোষ্ঠীকে টার্গেট করেই সরকার এখন নগর স্বাস্থ্যসেবা কার্যক্রমকে এগিয়ে নিতে চায়। এক্ষেত্রে সরকারের বিভিন্ন বিভাগগুলোর মধ্যে যেমন সমন্বয় প্রয়োজন, তেমনি বিশেষজ্ঞ মন্ত্রণালয় হিসাবে স্বাস্থ্য মন্ত্রণালয়কে এখাতের প্রধান সমন্বয়ক হিসাবে কাজ করার সুযোগ দেওয়া প্রয়োজন।

রিচার্ড গ্রিন বলেন, ইউএসএইড বাংলাদেশের স্বাস্থ্যখাতে, বিশেষ করে এদেশের পুষ্টি, পরিবার পরিকল্পনা, নগর স্বাস্থ্যসহ বেশ কয়েকটি ক্ষেত্রে তাঁরা কাজ করতে আগ্রহী।

বাংলাদেশ সময় ২২০৮ ঘণ্টা ১৬ অক্টোবর ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-10-16 12:23:25