[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

নাটোরে বিশ্ব ডায়াবেটিস দিবসে পদযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ১০:৫৪:৪২ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: গর্ভবতী নারীদের গর্ভকালীন ডায়াবেটিস স্বাস্থ্য পরিচর্যার ওপর গুরুত্ব আরোপ করে নাটোরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টার দিকে নাটোর ডায়াবেটিক সমিতির উদ্যাগে এক বর্ণাঢ্য পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি সমিতি প্রাঙ্গণে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

‘পরে সব গর্ভধারণ হোক পরিকল্পিত’-এই প্রতিপাদ্য বিষয়ে নাটোর ডায়াবেটিস সমিতি প্রাঙ্গণে আলোচনা সভা ও বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষার আয়োজন করা হয়।

নাটোর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. চিত্রলেখা নাজনিন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নাটোর ডায়াবেটিক সমিতির ডক্টর ইনচার্জ ডা. মিজানুর রহমান ও নির্বাহী সদস্য জুলফিকার হায়দার জোসেফ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিশ্বে প্রতি ১০ জন গর্ভবতী নারীর মধ্যে একজন ডায়াবেটিসে আক্রান্ত। এই সময়ে নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা এবং স্বাস্থ্য বিধি অনুসরণ করে নিরাপদ প্রসব নিশ্চিত করে সুস্থ সন্তান জন্ম দেয়া সম্ভব।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache