bangla news

আপনি এর সমাধান করতে পারেন?

মনোকথা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-০৮ ৫:০৭:১৫ এএম
ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

নতুন একটি বুদ্ধি পরীক্ষার ধাঁধাঁ মাতিয়ে রেখেছে ইন্টারনেট জগৎ। একটি ঘোড়া, ঘোড়ার পা এবং রাখালের জুত‍া- তিনটি চিত্রের মান বের করতে হবে।বিষয়টি শুনে সহজ মনে হলেও, ধাঁধাটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরে দেখ‍া গেছে- সমাধান নিয়ে একমত হওয়া যাচ্ছে না।

ঢাকা: নতুন একটি বুদ্ধি পরীক্ষার ধাঁধাঁ মাতিয়ে রেখেছে ইন্টারনেট জগৎ। একটি ঘোড়া, ঘোড়ার পা এবং রাখালের জুত‍া- তিনটি চিত্রের মান বের করতে হবে।বিষয়টি শুনে সহজ মনে হলেও, ধাঁধাটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরে দেখ‍া গেছে- সমাধান নিয়ে একমত হওয়া যাচ্ছে না।

কেবল মাত্র ফেইসবুকে আপলোড হওয়ার পর থেকে ৫০০,০০০ এর বেশি মন্তব্য পড়েছে এবং ১৩,৫০০ শেয়ার হয়েছে।

ধাঁধাটিতে মোট চারটি প্রশ্ন রয়েছে, যার প্রথম তিনটি প্রশ্নের উত্তর দেওয়া আছে। শেষ প্রশ্নের উত্তর কেবল বের করতে হবে।

প্রশ্নটি হলো রাখালের এক পায়ের জুতা, একটি ঘোড়া যোগ করে ফলাফলের সঙ্গে ঘোড়ার পা গুন করলে ফলাফল কতো হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়, ১২ থেকে ৪৮ এর মধ্যে উত্তর দিচ্ছে সবাই।

এর সঠিক উত্তর হলো ২১। প্রথম প্রশ্নে তিনটি ঘোড়া যোগ করে এর মান দেখানো হয়েছে ৩০, একটি ঘোড়ার মান বের করতে হবে। অর্থাৎ একটি ঘোড়ার মান ১০।

দ্বিতীয় প্রশ্নে ঘোড়ার চার জোড়া পা এবং একটি ঘোড়া যোগ করে এর মান দেখানো হয়েছে ১৮। অর্থাৎ ঘোড়ার দুই জোড়া পায়ের মান ৪।

তৃতীয় প্রশ্নের সমাধান দেওয়া হয়েছে ২। এবার চূড়ান্ত প্রশ্নের উত্তর খুঁজে বের করতে হবে। সমাধান হলো ১০ + ২ * ৪। স্বাভাবিকভাবে মনে হবে উত্তর ৪৮।

কিন্তু অঙ্কের ‘বদমাস’ (বিওডিএমএএস) নিয়মের কারণে আপনাকে প্রথমে ঘোড়ার দুই পা দিয়ে ঘোড়াকে গুন করতে হবে, এর পরে রাখালের জুতা যোগ করতে হবে। অর্থাৎ উত্তর হবে ১ + (১০*২) = ২১।

মজার বিষয় হলো, দেখা গেছে যারা কখনোই অঙ্ক করেননি- তারাও এর সমাধান বের করে ফেলেছেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৬
এটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-09-08 05:07:15