ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র শিক্ষার্থীদের মধ্যে থিসিস গ্রান্ট বিতরণ

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
বিএসএমএমইউ’র শিক্ষার্থীদের মধ্যে থিসিস গ্রান্ট বিতরণ

ঢাকা: চিকিৎসা বিষয়ক গবেষণা কর্মকে উৎসাহিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ১১৭ জন চিকিৎসক শিক্ষার্থীর মধ্যে থিথিসের জন্য বরাদ্দকৃত অর্থ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুর ১২টায় বিএসএমএমইউ’র শহীদ ডা. মিলন হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২০১৫ শিক্ষাবর্ষের বিভিন্ন অনুষদের থিসিস পার্টে অধ্যায়নরত চিকিৎসকদের মধ্যে থিসিস গ্রান্ট বিতরণ (বৃত্তি প্রদান) করেন।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়া, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান।

প্রধান অতিথির বক্তব্যে কামরুল হাসান বলেন, শিক্ষার্থীদের গবেষণার বিষয়টিকে অন্যন্ত গুরুত্বের সঙ্গে নিতে হবে। সময় মতো থিথিসের কাজ শুরু করলে ভালো থিসিস বা গবেষণা করা সম্ভব। আমি বিশ্বাস করি, শিক্ষার্থীরা এমন থিসিস করবেন, যেটা ইন্টারন্যাশনাল মেডিকেল জার্নালে প্রকাশ যোগ্য হবে এবং গবেষণার দিক থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুনাম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে।

অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. আসাদুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, ডেপুটি রেজিস্ট্রার মো. আব্দুল আলীম প্রমুখ অনুষ্ঠানে অংশ নেন।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa