ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সুরাইয়াকে সুস্থ করে তোলা চিকিৎসকদের সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
সুরাইয়াকে সুস্থ করে তোলা চিকিৎসকদের সম্মাননা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মায়ের গর্ভে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া ও তার মায়ের চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য মাগুরা এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের সম্মাননা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

সোমবার (১০ আগস্ট) মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সম্মাননা দেওয়া হয়।



এসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম চিকিৎসকদের অভিনন্দন জানিয়ে বলেন, ডাক্তারদের আন্তরিকতা ও নিষ্ঠার কারণে এটা সম্ভব হয়েছে। ভালো কাজের স্বীকৃতি দিতে হবে। তাহলে ডাক্তাররা ভালো কাজ করতে উৎসাহ পাবেন।

অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রি. জে. মো. মিজানুর রহমান, নিউনেটোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. আবিদ হোসেন মোল্লা, মাগুরা জেলা সিভিল সার্জন ডা. এফ বি এম আব্দুল লতিফ, মাগুরা সদর হাসপাতালের কনসালট্যান্ট ডা. মো. শফিউর রহমানসহ মোট ১৪ জনকে এ সম্মাননা দেওয়া হয়।

এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ, নুরুল হক, পরিচালক হাসপাতাল, সামিউল হক সাদি প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত ৪ আগস্ট স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু ও তার মাকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে যান। এসময় তিনি বিনামূল্যে তাদের চিকিৎসার ঘোষণা দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারদের সঠিকভাবে চিকিৎসার নির্দেশ দেন।

২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় দু’দল সন্ত্রাসীর মধ্যে হামলা-পাল্টা হামলার সময় গর্ভবতী নাজমা খাতুন গুলিবিদ্ধ হন। তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে ওইদিন রাতেই অস্ত্রোপচারের মাধ্যমে মাতৃগর্ভে গুলিবিদ্ধ অবস্থায় শিশুটির জন্ম হয়। গুরুতর আহত শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ২৫ জুলাই ঢাকায় আনা হয়।

বাংলাদেশ সময় ১৪৩০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।