ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

৩৪৬ জন চিকিৎসককে পদোন্নতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৫
৩৪৬ জন চিকিৎসককে পদোন্নতি

ঢাকা: ৩৪৬ জন চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়ে দুই শতাধিক চিকিৎসককে পদায়ন করেছে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশে ২১৪ জনকে ঢাকার বাইরে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে।



বুধবার (০৫ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এক সভায় পদোন্নতি প্রাপ্তদের পদায়নের আদেশ অনুমোদিত হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পদোন্নতি প্রাপ্ত চিকিৎসকদের আগামী সাত কর্মদিবসের মধ্যে পদায়ন করা কর্মস্থলে যোগ দিতে হবে। অন্যথায় ১৩ আগস্ট পূর্বাহ্নে তারা বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন।

নতুন কর্মস্থলে যোগদানের ব্যর্থতায় সংশ্লিষ্ট কর্মকর্তার পদোন্নতি কার্যকর হবে না এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আদেশপত্রে উল্লেখ করা হয়েছে।

পদোন্নতি প্রাপ্ত যে সব কর্মকর্তা লিয়েন, শিক্ষা ছুটি বা প্রেষণে রয়েছেন তাদের ক্ষেত্রে ছুটি বা প্রেষণ শেষে কর্মস্থলে যোগদানের পর এ পদোন্নতি কার্যকর হবে।

সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব সৈয়দ মন্জুরুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৫
এমআইএইচ/আইএ

** চিকিৎসকদের পদোন্নতিতে প্রধানমন্ত্রীকে বিএমএ’র অভিনন্দন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।