ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বরিশালে মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ১, ২০১৫
বরিশালে মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: অকৃতকার্যদের পরবর্তী বর্ষে ক্লাস ও ওয়ার্ডে কাজের সুযোগ (ক্যারিঅন) বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

শনিবার (০১ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে নগরীর অশ্বিনী কুমার হলের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন কলেজের ৪৫ ও ৪৬তম ব্যাচের শিক্ষার্থীরা।



সম্মিলিত মেডিকেল শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত এ মানববন্ধনে শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী সাদ্দাম হোসেন বলেন, প্রণয়নকৃত নতুন কারিকুলামে ক্যারিঅন পদ্ধতি তুলে নেওয়ায় তাদের নানা সমস্যায় পড়তে হচ্ছে। ফলে কেউ প্রথম সাপ্লিমেন্টারি পরীক্ষায় অকৃতকার্য হলে সে তার শিক্ষাবর্ষ থেকে ৬ মাস পিছিয়ে যাবে। এ ক্ষেত্রে পিছিয়ে যাওয়া শিক্ষার্থীদের নিয়ে নবগঠিত ব্যাচের একাডেমিক কার্যক্রম চলবে।

প্রাতিষ্ঠানিক অবকাঠামোর অপ্রতুলতা এবং পর্যাপ্ত শিক্ষকের অভাবে দুটি চলমান ব্যাচের সঙ্গে সাপ্লিমেন্টারি ব্যাচের শিক্ষা কার্যক্রম দুরূহ হয়ে উঠবে।

এ পরিস্থিতিতে তাদের শিক্ষাজীবনকে স্বাভাবিক করতে নতুন কারিকুলামে ক্যারিঅন পদ্ধতি পুনর্বহালের জন্য স্বাস্থ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, মাসুদুর রহমান, মুরাদ হোসেন, সালাউদ্দিন কোরেশী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।