ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্য মন্ত্রণালয়-এটুআই প্রকল্পের মধ্যে সমঝোতা সই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
স্বাস্থ্য মন্ত্রণালয়-এটুআই প্রকল্পের মধ্যে সমঝোতা সই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তথ্য-প্রযুক্তি ব্যবহার করে জনসাধারণকে দ্রুত ও কম খরচে স্বাস্থ্যসেবা দিতে নাগরিক কেন্দ্রিক ই-সেবা চালুর উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম যৌথভাবে এ উদ্যোগ বাস্তবায়ন করবে।



রোববার (১২ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ব্লকের সভাকক্ষে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

স্মারকে নিজ নিজ পক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মনজুরুল ইসলাম সই করেছেন।

সংশ্লিষ্টরা জানান, এটুআই ই-সেবা দেওয়ার ক্ষেত্রে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে প্রযুক্তিগত সহায়তা দেবে।

নাগরিকদের ক্ষমতায়ন বিশেষ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠী যাতে সহজেই স্বাস্থ্যসেবা নিতে পারে সেজন্য আন্তঃখাত সমন্বয়ের ব্যবস্থা করা হবে।

এছাড়া বিভিন্ন পর্যায়ে স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং ব্যক্তির সক্ষমতা বাড়াতেও কাজ করবে এটুআই।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের পরিচালক কবির বিন আনোয়ার, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক মো. নূর হোসেন তালুকদার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. দীন মো. নুরুল হক এবং এটুআই প্রোগ্রামের পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী প্রমুখ উপস্থিত ‍ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
এমএইচপি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।