ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডিপ্লোমা নার্সদের ছয় দফা বাস্তবায়নের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
ডিপ্লোমা নার্সদের ছয় দফা বাস্তবায়নের দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: নার্সদের চাকরির ক্ষেত্রে বেতন বৈষম্য দ‍ূর করা, বিসিএস নার্সিং অধ্যায়নে সমান সুযোগ দেওয়াসহ ছয় দফা দাবি বাস্তবায়নে নগরীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে ডিপ্লোমা-ইন পেশেন্ট কেয়ার নার্সেস অ্যাসোসিয়েশন।

সোমবার (১৫ জুন) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এসব কর্মসূচি পালন করা হয়।



মানববন্ধনে বক্তব্য রাখেন ডিপ্লোমা-ইন পেশেন্ট কেয়ার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি বৃন্দাবন চন্দ্র মোহন্ত, সাধারণ সম্পাদক মশিউর রহমান প্রমুখ।

বক্তারা জানান, কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ডিপ্লোমা-ইন পেশেন্ট কেয়ার নার্সে উত্তীর্ণ হলেও বাংলাদেশ নার্সিং কাউন্সিলের সনদ না দেওয়ায় সরকারি কোনো প্রতিষ্ঠানে তারা ভর্তি হতে পারছেন না।

অবিলম্বে ছয় দফা বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা। দাবি পূরণ না হলে অবরোধসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারিও দেন।

মানববন্ধন শেষে ছয় দফা দাবি উল্লেখ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়।

ছয় দফা দাবির অন্য চারটি হলো- কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ডিপ্লোমা-ইন পেশেন্ট কেয়ার নার্সে উত্তীর্ণদের বাংলাদেশ নার্সিং কাউন্সিলের সনদ দেওয়া, নার্সদের বেকারত্ব নিরসনে সরকারি বা স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে পর্যাপ্ত পদ সৃষ্টি করা, প্রধানমন্ত্রী ঘোষিত ১০ হাজার নার্স নিয়োগের ক্ষেত্রে ডিপ্লোমা নার্সদের সমান সুযোগ দেওয়া ও পরীক্ষার পর সরকারি চাকরির জন্য নার্সিং কাউন্সিলের মত নিবন্ধন করা।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
এসএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।