ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বেচ্ছায় রক্তদান করলো শেভরন কর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
স্বেচ্ছায় রক্তদান করলো শেভরন কর্মীরা ছবি: সংগৃহীত

ঢাকা: শেভরন বাংলাদেশ’র উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। বহুজাতিক এ কোম্পানিটির ঢাকা অফিস, বিবিয়ানা, জালালাবাদ ও মৌলভীবাজার গ্যাস ফিল্ড এবং মুচাই কম্প্রেসর স্টেশনের ৪১৯ জন কর্মী রক্তদান করেন।



ঢাকায় অনুষ্ঠিত দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন শেভরন বাংলাদেশ’র প্রেসিডেন্ট কেভিন লিয়ন। রোববার (১৪ জুন) ‘বিশ্ব রক্তদান দিবস’ স্মরণে শেভরন এ রক্তদান কর্মসূচি আয়োজন করে। গত সোমবার (০৮ জুন) এ রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শেভরন বাংলাদেশ’র প্রেসিডেন্ট কেভিন লিয়ন বলেন, এ বছরের থিম- ‘থ্যাংক ইউ ফর সেভিং মাই লাইফ’। এটি আমাদের স্মরণ করিয়ে দেয় রক্তদানের সারকথা- নিঃস্বার্থভাবে জীবন বাঁচানোর সুযোগ। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে একটি সামান্য অবদান হয়ে উঠতে পারে গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, বিশ্ব রক্তদান দিবস উপলক্ষে শেভরন বাংলাদেশ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি গত দশ বছরেরও বেশি সময় ধরে বার্ষিক রক্তদান কর্মসূচির আয়োজন করে আসছে। পরপর দুই বছর ধরে রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক শেভরন বাংলাদেশ সর্বোচ্চ স্বেচ্ছায় রক্তদাতা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতও পেয়েছে। এ জন্য আমি অত্যন্ত গর্ববোধ করছি।

হেমোফিলিয়া, ডেঙ্গু, ব্ল্যাড ক্যান্সার, থ্যালাস্যামিয়াসহ আরও অনেক রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসায় বা অস্ত্রোপচারে প্রতিবছর প্রায় ৬ লাখ ব্যাগ রক্তের প্রয়োজন।

কিন্তু স্বেচ্ছায় রক্তদাতাদের সংখ্যা বছরের এ চাহিদার তুলনায় খুবই কম। দেশে নিরাপদ রক্তের তীব্র চাহিদা মেটাতে শেভরন কর্মীরা প্রতিবছর এ কর্মসূচি পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
এসআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।