ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ডা. হারুনের অপসারণ দাবিতে চিকিৎসকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মে ১৯, ২০১৫
ডা. হারুনের অপসারণ দাবিতে চিকিৎসকদের মানববন্ধন ছবি: (ফাইল ফটো)

ঢাকা: রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএস) ডা. হারুন উর রশিদের অপসারণের দাবিতে মানববন্ধন ও প্রতীকী কর্মবিরতি পালন করছে হাসপাতালটির চিকিৎসকরা।

মঙ্গলবার ( ১৯ মে) দুপুরে হাসপাতালটির সামনে এ কর্মসূচি পালিত হয়।



হাসপাতালের সদ্য ইটার্নি শেষ করা চিকিৎসক ও ছাত্রলীগ নেতা শাওন দাস বাংলানিউজকে জানান, গত ১১ মে সার্জারি ওয়ার্ডের আবাসিক চিকিৎসক (আরএস) ডা. হারুন উর রশিদকে মারধর করা হয়েছে। এমন মিথ্যা অভিযোগের প্রতিবাদে তাকে অপসারণের দাবিতে এ মানববন্ধান ও কর্মবিরতির প্রতীকী কর্মসূচি পালন করা হয়েছে।

এ সময় ডা. হারুন উর রশিদকে নিন্দা জানিয়ে তাকে অপসারণ এবং তার করা ইন্টার্নি চিকিৎসকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের জন্য ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়।

এ দাবি আদায় না হলে পরপর তিন দিন মানববন্ধন ও প্রতীকী কর্মবিরতির কর্মসূচি চলবে বলেও জানান শাওন দাস।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক জাকির হাসানের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এখন ব্যস্ত আছি এ বিষয়ে পরে কথা হবে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে জানান, ডাক্তার হারুন-উর রশীদের অপসারণের দাবিতে মানববন্ধনের কথা আমরা শুনেছি।

এর আগে সোমবার (১১ মে) ছাত্রলীগের অনুমতি ‍ছাড়া কাজে যোগ দেওয়ায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএস) ডা. হারুন উর রশিদকে ৮ ঘণ্টা পিটিয়ে আহত করেছে কলেজ ছাত্রলীগের সভাপতি উৎপল দাস-এমন অভিযোগের ভিত্তিতে দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মে ১৯, ২০১৫
এজেডএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa