ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

নিবন্ধনের দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মে ১২, ২০১৫
নিবন্ধনের দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ সভা ছবি : প্রতীকী

ঢাকা: এমবিবিএস ও বিডিএস’র ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তি নিবন্ধনের দাবি জানিয়েছে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন।
 
মঙ্গলবার (১২ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়।


 
সংগঠনের সভাপতি রেজওয়ান মৃধা বলেন, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিসেবে বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন অনেক শিক্ষার্থী। অথচ দেড় বছর পার হলেও মন্ত্রণালয় আমাদের এখনও মেডিকেলের শিক্ষার্থী হিসেবে স্বীকৃতি না দেওয়ায় নিবন্ধন সম্পন্ন হয়নি।
 
তিনি বলেন, এতে আমাদের শিক্ষা জীবন চরম হুমকির মুখে পড়েছে। নিবন্ধন না হওয়ায় আমরা গত ৪ মে অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিতে পারিনি।

রেজওয়ান মৃধা জানান, ২০১৩-১৪ শিক্ষাবর্ষে মেডিকেলে ভর্তি পরীক্ষায় ভর্তির জন্য ন্যুনতম ১২০ নম্বর নির্ধারণ করা হয়। পরে এক রিটের প্রেক্ষিতে তা কমিয়ে ১০৫ নম্বর নির্ধারণ করে উচ্চ আদালত। সে সময় কলেজগুলো সহস্রাধিক শিক্ষার্থীকে ভর্তি করে নেয়। এরপর আবারও মন্ত্রণালয় আপিল করায় এখনও ওই সব শিক্ষার্থীর নিবন্ধন সম্পন্ন হয়নি।
 
প্রতিবাদ সভা কর্মসূচিতে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. শামীম আহমেদ, সহ-সভাপতি বিনয় কুমার শীল, মুজাহিদ সজল, মাহমুদুর মান্নাসহ আরও অনেকে।
 
বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ১২, ২০১৫
এসজেএ/এসএমএ/এসএন/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa