ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

দুর্নীতিবাজদের ঘুম পাড়িয়ে দেওয়ার আহবান স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মে ১০, ২০১৫
দুর্নীতিবাজদের ঘুম পাড়িয়ে দেওয়ার আহবান স্বাস্থ্যমন্ত্রীর ছবি : দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যারা দুর্নীতি করে তাদেরকে কয়েক বছরের জন্য ঘুম পাড়িয়ে দেওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার (১০ মে) দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অ্যান্ড লাইভ সার্জারি, ঢাকা, ২০১৫’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।



স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেকে সভা-সেমিনারে ঘুমিয়ে পড়েন। সংসদেও ঘুমিয়ে পড়তে দেখা গেছে। এমনকি মন্ত্রিসভায়ও অনেকে ঘুমিয়ে পড়েন। ঘুমিয়ে পড়ার জন্য অনেকে বিখ্যাতও হয়ে গেছেন।

তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, আমরা মনে করতাম, এটা বয়সজনিত কারণে হয়। আসলে এটা একটা রোগ। যারা দুর্নীতি করে তাদেরকে কয়েক বছরের জন্য ঘুম পাড়িয়ে দেন।

স্বাস্থ্যসেবায় কোনো রাজনীতি নেই উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা একা দেশ পরিচালনা করতে পারেন না। আমরা নিজেরা নিজেদের দায়িত্ব পালন করলেই দেশ এগিয়ে যাবে ও উন্নয়ন ত্বরান্বিত হবে। চিকিৎসকরা অনেক পরিশ্রম করেন এটা ঠিক। তারপরও ধৈর্যের সঙ্গে কাজ করে যেতে হবে। স্বাস্থ্যসেবায় কোনো রাজনীতি নেই।

তিনি বলেন, আপনাদের সহযোগিতা করতে চাই। শুধু স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নয়, আপনাদের পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে থাকতে চাই। আমার যেটা করার আমি করবো, কিন্তু আপনারা জনগণকে সেবা দেন। একসঙ্গে কাজ করলে এগিয়ে যেতে পারবো।

ভারতের স্থলসীমান্ত চুক্তি পাসের জন্য অনুষ্ঠানে উপস্থিত ভারতীয় চিকিৎসকদের ধন্যবাদ জানান মন্ত্রী।

অ্যাসোসিয়েশন অব সার্জেন্টস ফর স্লিপ অ্যাপোনিয়া, বাংলাদেশের (অ্যাসাব) সভাপতি অধ্যাপক ডা. এসএম খোরশেদ আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন-বিএমএ’র মহাসচিব ডা. ইকবাল আর্সলান, হলিফ্যামিলি ক্রিসেন্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মনিরুজ্জামান ভূঁইয়া প্রমুখ।

এ সম্মেলনের আয়োজন করেছে অ্যাসোসিয়েশন অব সার্জেন্টস ফর স্লিপ অ্যাপোনিয়া, বাংলাদেশ-অ্যাসাব।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ১০, ২০১৫
এসইউজে/এসএন/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa