ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

জনগণের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে কাজ করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ৯, ২০১৫
জনগণের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে কাজ করছে সরকার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সরকার সারাদেশের জনগণের স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসার জন্য উপজেলা পর্যায়ে হাসপাতাল সম্প্রসারণ ও উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে কাজ করছে।

শনিবার (৯ মে) দুপুর ২টায় নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়ার দত্তেরবাগ এলাকায় ওয়াহাব-তৈয়েবা ওয়েলফেয়ার ট্রাস্টের করা ওয়াহাব-তৈয়েবা মেমোরিয়াল হসপিটাল উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



উদ্বোধনী অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছে। এছাড়া উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর শয্যা সংখ্যা ৩১ থেকে বাড়িয়ে ৫০ করা হয়েছে।

তিনি বলেন, মানব সেবার মধ্যে সবচেয়ে বড় সেবা হচ্ছে স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসা। বর্তমান সরকার মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানোর লক্ষ্যে এরই মধ্যে সাড়ে ছয় হাজার নতুন চিকিৎসক নিয়োগ দিয়েছে।

এসময় বেসরকারিভাবে হাসপাতাল নির্মাণ করে প্রত্যন্ত অঞ্চলের জনগণের জন্য সুচিকিৎসার ব্যবস্থা করতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

ট্রাস্টের সভাপতি মো. হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি।

অনুষ্ঠানে নোয়াখালী-১ (চাটখিল) আসনের এমপি এএইচএম ইব্রাহিম, প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত সহকারী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম, নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সিভিল সার্জন ডা. দেলোয়ার হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরে স্পিকার ওয়াহাব-তৈয়োব মেমোরিয়াল হসপিটালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মে ০৯, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa