ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বৃহস্পতিবার শুরু হচ্ছে সপ্তম মেডিটেক্স প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মে ৪, ২০১৫
বৃহস্পতিবার শুরু হচ্ছে সপ্তম মেডিটেক্স প্রদর্শনী ছবি: রাজীব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী ৭ মে বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ৭ম মেডিটেক্স বাংলাদেশ, ২০১৫ আন্তর্জাতিক প্রদর্শনী এবং ক্লিনিক্যাল ল্যাব এক্সপো প্রদর্শনী।

সোমবার (০৪ মে) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সেমস গ্লোবাল অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লি. এর পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।



আগামী ৭ মে থেকে ৯ মে পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীর উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহেদ মালিক স্বপন।

তিন দিনব্যাপী এ প্রদর্শনীতে মেডিকেল যন্ত্রপাতি, সার্জিক্যাল যন্ত্রপাতি, স্বাস্থ্যসেবা, হাসপাতাল উপকরণ প্রদর্শন করা হবে। এছাড়া ক্লিনিক্যাল ল্যাব খাতের মেশিনারি যন্ত্রপাতি, কাঁচামাল ইত্যাদির ওপর একটি প্রদর্শনী থাকবে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে নামিদামি প্রতিষ্ঠান তাদের বিখ্যাত সরঞ্জাম এবং প্রযুক্তি প্রদর্শন করবে।
সেমস বাংলাদেশ এবং সেমস ইউএস’র সার্বিক সহযোগিতায় প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। এতে ১০০টির বেশি স্টলে ৭০টি প্রতিষ্ঠান অংশ নেবে।

প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য প্রদর্শনীটি উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনির্ভাসিটি অব হেলথ সায়েন্স’র (বিইউএইচএস) ভাইস চ্যান্সেলর প্রফেসর লিয়াকত আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ কামাল, অ্যাপোলো হাসপাতালের ক্লিনিক্যাল বায়োক্যামেস্ট্রি বিভাগের কনসালট্যান্ট ডা. মোহাম্মদ ইব্রাহিম, বিইউএইচএস’র সহযোগী অধ্যাপক নজরুল হায়দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, মে ০৪, ২০১৫
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।