ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সবার জন্য উন্মুক্ত হচ্ছে শাহজাহানপুর রেলওয়ে হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
সবার জন্য উন্মুক্ত হচ্ছে শাহজাহানপুর রেলওয়ে হাসপাতাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শুক্রবার থেকে সর্ব সাধারণের জন্য উন্মুক্ত হচ্ছে শাহজাহানপুর রেলওয়ে হাসপাতাল। এদিন থেকে রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও সাধারণ মানুষ হাসপাতালটির বহিঃবিভাগে সেবা পাবেন এবং পর্য্যয়ক্রমে হাসপাতালের অন্যান্য সুবিধাও পাওয়া যাবে।



বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বিকেলে শাহজাহানপুর রেলওয়ে জেনারেল হাসপাতালের বহিঃর্বিভাগ-এর উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় রেলমন্ত্রী মো. মুজিবুল হক এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননসহ রেল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্ধোধনের পর স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন থেকে এর সেবা কেবল রেলওয়ের কর্মকর্তা-কর্মচারিদের জন্য নির্দিষ্ট নয়, সাধারণ মানুষ সেবা পাবেন।

তিনি বলেন, হাসপাতালটিকে পূর্ণাঙ্গ হাসপাতালে রূপান্তর করা হবে। ভবিষ্যতে এটাকে এক শ’ শয্যায় উন্নীত করার পাশাপাশি পর্য্যাপ্ত চিকিৎসক, সেবিকাসহ চিকিৎসা সরঞ্জামের মাধ্যমে আধুনিক মানের হাসপাতাল করা হবে।

তিনি জানান, রেলের কর্মকর্তা-কর্মচারিদের সুবিধা নিশ্চিত করে সাধারণ মানুষও যেন সেবা পায় সেজন্য রেলের এ হাসপাতালটি পূর্ণাঙ্গ হাসপাতাল করার উদ্যোগ নেওয়া হয়েছে।

রেলমন্ত্রী বলেন, এতদিন আমরা রেলের মাধ্যমে জনগণের সেবা দিয়েছি, এখন হাসপাতালের মাধ্যমে আমরা মানুষকে সেবা দেবো। এ হাসপাতালটি জনগণের জন্য উন্মুক্ত হলেও রেলের কর্মকর্তা-কর্মচারিরা যেন স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হন, সেদিকটাও লক্ষ্য রাখা হবে।

অনুষ্ঠানে হাসপাতালটিকে ভবিষ্যতে মেডিকেল কলেজ হাসপাতাল করার জন্য স্বাস্থ্যমন্ত্রীর কাছে দাবি জানান রাশেদ খান মেনন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
এডিএ/এটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।