ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

৯ দিন ধরে পানি সংকটে গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
৯ দিন ধরে পানি সংকটে গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্স ছবি: সংগৃহীত

বরিশাল: বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ নয় দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন রোগী, স্বজন, চিকিৎসক-সেবিকাসহ সবাই।



চরম ভোগান্তিতে দিন কাটলেও কবে নাগাদ এ সমস্যার সমাধান হবে তাও বলতে পারছে না কেউ।

২১ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে পানির পাম্প চালু অবস্থায় বিকল হয়ে গেলে এ অবস্থার সৃষ্টি হয়। পরবর্তীতে পাম্পটিকে মেরামতের জন্য বরিশালে স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের অফিসে পাঠানো হয়।

পাম্প বন্ধ থাকায় হাসপাতাল কমপ্লেক্স, চিকিৎসক, নার্স, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের ডরমেটরিসহ প্রায় ১০টি বহুতল ভবনে নয় দিন থেকে পানি সরবরাহ বন্ধ রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের জুনিয়ার টেকনিশিয়ান শামীম আহসান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে গড়ে প্রতিদিন প্রায় ৫০ জন রোগী ভর্তি থাকেন। এছাড়াও প্রতিদিন গড়ে দুই শতাধিক রোগী বহিঃবিভাগে চিকিৎসা নিতে আসেন।

হাসপাতালে পানি সরবরাহ ব্যাহত হওয়ায় গোসলসহ নিত্য প্রয়োজনীয় কাজে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে রোগিদের। পাশাপাশি বিকল্প ব্যবস্থায় পানি সরবরাহ করতে সময় ও অর্থ ব্যয় হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালে ভর্তিরত একাধিক রোগী ও তাদের স্বজনরা।

পানির অভাবে দুর্ভোগ ও ভোগান্তির কথা স্বীকার করে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জয়নাল আবেদীন বলেন, পাম্প বিকলের পর পরেই তা মেরামতের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে এবং সেটিকে মেরামতের জন্য বরিশালে পাঠানো হয়েছে।

খোঁজ নিয়ে জানতে পেরেছি সেটি ঢাকায় নেওয়া হয়েছে। দু’একদিনের মধ্যে নিয়ে আসা হবে।

তিনি আরো জানান, এখন বিকল্পভাবে ছোট পাম্প দিয়ে হাসপাতালে পানি সরবরাহ করা হচ্ছে। তবে তা প্রয়োজনের চেয়ে সামান্য।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।