ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

২৫ এপ্রিল থেকে ভিটামিন ‘এ-প্লাস’ ক্যাম্পেইন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৫
২৫ এপ্রিল থেকে ভিটামিন ‘এ-প্লাস’ ক্যাম্পেইন শুরু ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

রংপুর: রংপুরে ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে আগামী ২৫ এপ্রিল থেকে।

বৃহস্পাতিবার (২ এপ্রিল) দুপুরে রংপুর সিটি কর্পোরেশন মিলনায়তনে অনুষ্ঠিত অ্যাডভোকেসি ও পরিকল্পনা সভায় এ তথ্য জানানো হয়।



সভায় বলা হয়, সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে দুইশ’ ৬৪টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ৩৩ জন প্রথম সারির ও ১০জন দ্বিতীয় সারির সুপারভাইজার এবং আটশ‘ ২৮জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে শিশুদের এসব ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া অতিরিক্ত ১২টি ভ্রাম্যমাণ দল কাজ করবে।

ছয় মাস থেকে ১১ মাস বয়সী ২২ হাজার শিশুকে নীল রংয়ের এবং এক বছর থেকে চার বছর এক মাস বয়সী এক লাখ পাঁচ হাজার চারশ ২৭ শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তবে কোন শিশুকে যদি গত চার মাসের মধ্যে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়ে থাকে, সেই শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল আর খাওয়ানো যাবে না বলে সভায় জানানো হয়।

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর সভাপতিত্বে সভায় ছিলেন রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. সুকুমার সরকার, সিভিল সার্জন ডা. মোজাম্মেল হোসেন, রংপুর সিটি কর্পোরেশনের সচিব ফজলুল কবীর, রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কাইয়ুম সহ রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa