ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

খুলনায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
খুলনায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) উদ্যোগে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২০১৫’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
 
সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বুধবার (০১ এপ্রিল) সকাল ১০টায় নগরীর পল্লীমঙ্গল উচ্চ বালিকা বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাইয়ে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন।



কর্মসূচি সফল করতে সংশ্লিষ্টদের নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান সিটি মেয়র।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুদের স্বাস্থ্যের জন্য কৃমি মারাত্মক ক্ষতিকর। এ জন্য শিশুদের নির্দিষ্ট সময়ে কৃমিনাশক ট্যাবলেট খাইয়ে তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে।

শিশুদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি কেসিসি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে উল্লেখ করে তিনি বলেন, মহানগরীর একটি শিশুও যেন জাতীয় এ কর্মসূচি থেকে বাদ না পড়ে সে বিষয়ে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে।  

শিশুদের সাধারণ শিক্ষার পাশাপাশি স্বাস্থ্য শিক্ষা এবং স্বাস্থ্য পরিচর্যায় অভ্যস্ত করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।
 
কেসিসির কাউন্সিলর মো. হাফিজুর রহমান মনির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেসিসির প্যানেল মেয়র শেখ হাফিজুর রহমান, রুমা খাতুন, কাউন্সিলর আলী আকবর টিপু, সুলতান মাহমুদ পিন্টু, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, বাবেয়া ফাহিদ হাসনাহেনা ও আনজিরা খাতুন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কেসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, ডা. শরীফ শাম্মিউল ইসলাম, সাবেক সিভিল সার্জন ডা. হামে জামাল, সদর থানা শিক্ষা কর্মকর্তা রিনা পারভীন, পল্লী মঙ্গল উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে নগরীর ৫২০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ থেকে ১২ বছর বয়সী ৯৬ হাজার ৬শ’ ৯ জন শিক্ষার্থীকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa