ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

উপজেলা হাসপাতালে ১৫০ শিশু চিকিৎসক পদায়নের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫
উপজেলা হাসপাতালে ১৫০ শিশু চিকিৎসক পদায়নের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে শিশুদের জন্য ১৫০ জন চিকিৎসক পদায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বাংলাদেশ পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির নেতারা বুধবার (১৮ মার্চ) সচিবালয়ে সাক্ষাৎ করতে এলে মন্ত্রীর এ নির্দেশ দেন।



স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্যমন্ত্রী উপজেলা পর্যায়ের বিদ্যালয়গুলোতে শিশু-কিশোরদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্কুলস্বাস্থ্য কর্মসূচি পুনরায় চালুর উদ্যোগ নেওয়ার আশ্বাস দেন। এ কর্মসূচির অংশ হিসেবে মন্ত্রী বাংলাদেশে পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের নেতাদেরকে উপজেলার বিদ্যালয়গুলোতে শিশুস্বাস্থ্য সচেতনতা ক্যাম্প করার জন্য আহবান জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার প্রতিটি বিভাগে শিশু হাসপাতাল স্থাপনের বিষয়টি সক্রিয়ভাবে বিবেচনা করছে। এছাড়া ইউনিয়ন পর্যায়ের মা ও শিশুকল্যাণ কেন্দ্রের সংখ্যা আরো বাড়ানো যায় কি না- সে বিষয়টিও বিবেচনা করা হবে। দেশের সব ক’টি মেডিকেল কলেজ হাসপাতাল ও জেলা হাসপাতালে শিশুদের জন্য শয্যা সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেওয়া হবে।

স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, শিশু বিশেষজ্ঞ ডা. এম আর খান, বারডেমের মহাপরিচালক ডা. নাজমুন নাহারসহ অ্যাসোসিয়েশনের নেতা ও মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।