ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বঙ্গবন্ধুর নামে হোমিওপ্যাথিক কলেজ প্রতিষ্ঠার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৫
বঙ্গবন্ধুর নামে হোমিওপ্যাথিক কলেজ প্রতিষ্ঠার দাবি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও হোমিওপ্যাথির কোনো প্রতিষ্ঠান নেই। তাই বুঙ্গবন্ধুর নামে হোমিওপ্যাথি কলেজ প্রতিষ্ঠার দাবি উঠেছে।



শুক্রবার (১৩ ‍মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আয়োজিত হোমিওপ্যাথি পেশাজীবী সমিতির ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মেলন থেকে এ দাবি ওঠে।

দাবিটি জানান ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য ও হোমিওপ্যাথি আন্দোলনের অন্যতম নেতা এবং সম্মেলনের উদ্বোধক ড. আব্দুল মান্নান চৌধুরী।

হোমিওপ্যাথি পেশাজীবী সমিতির চেয়ারম্যান মঈনউদ্দীন খান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

প্রধান অতিথির বক্তব্যে আরিফ খান বলেন, শিক্ষা ও বিদ্যুৎ খাতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের আমলে যত উন্নতি হয়েছে গত ৪০ বছরেও তা হয়নি।

সবার সহযোগিতায় সরকার মেয়াদ পূর্ণ করতে পারলে এ উন্নয়ন আরও ত্বরান্বিত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

দেশের গ্রামীণ জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা দিতে হোমিওপ্যাথির ডাক্তাররা নিরলস পরিশ্রম করছেন উল্লেখ করে তিনি বলেন, চিকিৎসার এ ক্ষেত্রটিতে সরকারের নজর রয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সংসদ সদস্য ছবি বিশ্বাস, বাহলুল মজনুন চুন্নু, হোমিওপ্যাথি শিক্ষক সমিতির সভাপতি ডা. মো. শামসুজ্জোহা আরিফ প্রমুখ।
এর আগে বেলুন উড়িয়ে ৩৪তম সম্মেলনের উদ্বোধন করেন অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।