ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

প্রতিটি হাসপাতালে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার পদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫
প্রতিটি হাসপাতালে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার পদ বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান

ঢাকা: বাংলাদেশের প্রতিটি হাসপাতালে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার পদ সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান।

বুধবার(২৫ ফেব্রুয়ারি’২০১৫) মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজিতে(এমআইএসটি) আয়োজিত সমিনারে তিনি এসব কথা বলেন।



বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ 'বাংলাদেশে কযর্করি স্বাস্থ্যসেবায় বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং শীষর্ক এ সেমিনারের আয়োজন করে।

ইয়াফেস ওসমান বলেন, বাংলাদেশে এ বিষয়টি প্রথম বড় পরিসরে শুরু হতে যাচ্ছে। কিন্তু শিক্ষার্থীদের চিন্তার কোন কারণ নেই। কারণ তোমরা যখন শেষ করে বের হবে তার মধ্যে সব হাসপাতালে এ বিষয়ে পদ সৃষ্টি করা হবে। সুতরাং তোমাদের কাজের সুযোগ থাকবে।

তিনি আরও বলেন, স্থপতি বিষয়ে আমরা প্রথম ব্যাচ ছিলাম। তখন মনে হতো কি চাকরি করবো। কিন্তু এখন স্থপতিরা অনেক ভাল চাকরি করে। সুতরাং তোমরা শুরু করছো। আশা করি ভবিষ্যতে তোমরা অনেক ভাল কাজ করতে পারবে।

এমআইএসটি'র কমান্ড্যান্ট মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সিদ্দিক-ই-রব্বানি, বারডেমের চিকিৎসক ড. আশিষ কুমার বিশ্বাস, চিকিৎসা সেবা বিভাগের মহাসচিব মেজর জেনারেল হারুনুর রশিদ ও ঊধ্বর্তন কর্মকর্তার।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।