ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চিকিৎসা খাতে অনুদান হবে করমুক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
চিকিৎসা খাতে অনুদান হবে করমুক্ত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ধনাঢ্য ব্যক্তিরা চিকিৎসা খাতে অনুদান দিলে তা হবে করমুক্ত।

বুধবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা শিশু হাসপাতালে ২০ বেডের কার্ডিয়াক ওয়ার্ড ওয়ার্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম।



দরিদ্র শিশুদের হৃদরোগের জটিল অপারেশন সম্পন্ন করতে ২০ বেডের শিশু কার্ডিয়াক ওয়ার্ড চালু করেছে শিশু হাসপাতল।

উদ্বোধন করা ২০টি শয্যার মধ্যে ৮টি কার্ডিয়াক সার্জারি ও ১২টি কার্ডিওলজির। এছাড়াও ৪ নম্বর ওয়ার্ডে দুঃস্থ গরিব রোগীদের জন্য ১০টি ফ্রি শয্যা রয়েছে।

নাসিম বলেন, রাষ্ট্র বা সরকার কোনো ক্ষেত্রে এককভাবে কাজ করতে পারে না। আমাদের দেশে অনেক শিল্পপতি রয়েছেন। তাদের এগিয়ে আসতে হবে চিকিৎসা খাতের উন্নয়নে। এ খাতে শিল্পপতিরা যে ব্যয় করবেন তা করমুক্ত হবে।

নতুন হাসপাতাল নির্মাণ, একাডেমিক ভবন নির্মাণ, হল নির্মাণে ধনাঢ্য ব্যক্তিরা অনুদান দিতে পারেন। প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী বলেছেন, প্রয়োজনে অনুদানকারীদের প্রণোদনা দেওয়া হবে।

হাসপাতালের ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক শাহলা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. দীন মো. নুরুল হক।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।