ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

স্বাস্থ্য

টাঙ্গাইল মেডিকেলের কার্যক্রম উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
টাঙ্গাইল মেডিকেলের কার্যক্রম উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইল: টাঙ্গাইল মেডিকেল কলেজের প্রথম ব্যাচের শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

সরকারের নির্বাচনী প্রতিশ্রুতির অংশ হিসেবে শনিবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করেন।



এর মধ্য দিয়ে টাঙ্গাইলবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো। ১৯৭৪ সালে জেলায় প্রথম ৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল স্থাপনের পর দাবি উঠে একটি মেডিকেল কলেজের। ১৯৭৪ সালে তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আব্দুল মান্নান ২৫.২ একর প্রাচীর ঘেরা সীমানায় স্থাপন করেন টাঙ্গাইল জেনারেল হাসপাতাল। এরপর থেকে দাবি ওঠে একটি সরকারি পরিপূর্ণ মেডিকেল কলেজের। কালের বিবর্তনে জেনারেল হাসপাতালটি ২৫০ শয্যায় উন্নীত হলেও মেডিকেলের বিষয়টি ঝুঁলে ছিল।

২০১২ সালের ৩০ জুন টাঙ্গাইলের ভূঞাপুরের একটি জনসভায় শেখ হাসিনা ঘোষণা দেন ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হতে পারলে টাঙ্গাইলে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হবে। এরই ধারাবাহিকতায় গত বছরের ২৩ ফেব্রুয়ারি টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ট্রমা সেন্টারকে মেডিকেল কলেজ ভবনে অনুমোদন করে ছাত্র ভর্তির অনুমতি দেওয়া হয় ও ১৬ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

বর্তমানে কলেজের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ২৭ জন মেয়ে ও ২৪ জন ছেলেসহ মোট ৫১ জন শিক্ষার্থী ভর্তি রয়েছেন।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, সাবেক খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়র হোসেন, জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ্ মো. মহিউদ্দিন খাঁ, স্থানীয় সরকার ও উপসচিব গৌতম চন্দ্র পাল, টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মোহাম্মদ আলী, সিভিল সার্জন ডা. ইবনে সাইদ, গণপূর্ত বিভাগের প্রধান নির্বাহী বিজয় কুমার মন্ডল, কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. নূর মোহাম্মদ, জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa