ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রংপুরে শুরু হলো ফাইলেরিয়া নির্মূল কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৪
রংপুরে শুরু হলো ফাইলেরিয়া নির্মূল কর্মসূচি

রংপুর: ফাইলেরিয়া নির্মূল কর্মসূচি হতে নিয়েছে রংপুর সিটি কর্পোরেশন।

শুক্রবার (২১ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সহযোগিতায় গুপ্তপাড়া এলাকার শিশুদের ট্যাবলেট খাইয়ে সিটি মেয়র শরফুদ্দিন আহমেদ ঝন্টু ফাইলেরিয়া নির্মূল কর্মসূচির উদ্বোধন করেন।



আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ১০ দিন ব্যাপী এ কর্মসূচি চলবে।

কর্মসূচির আওতায় কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ২ থেকে ৮ বছর বয়সী একটি, ৮ থেকে ১২ বছর বয়সীদের দুটি এবং ১২ বছরের বেশি বয়সীদের তিনটি করে মোট সাত লাখ ১৬ হাজার নয়শ জনকে ট্যাবলেট খাওয়ানো হবে।

প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকরা বাড়ি বাড়ি গিয়ে এ ট্যাবলেট খাওয়াবেন।

যদি কেউ এ কর্মসূচি থেকে বাদ পড়েন, তাহলে আগামী ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত তাদের কর্পোরেশনের জনস্বাস্থ্য বিভাগে ওষুধ খাওয়ানো হবে।

এসময় বাড়িঘরের আশেপাশে জমে থাকা আবর্জনা এবং জমা পানি নিজ উদ্যোগে পরিস্কার করার জন্য কর্পোরেশনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

কর্মসূচির উদ্বোবধনী অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর হাফিজ আহম্মেদ ছুট্টু, নরুন্নবী ফুলু, কর্পোরেশনের স্বাস্থ্যবিষয়ক কর্মকর্তা আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa