ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

অস্ট্রেলিয়ার ‘সার্টিফিকেট অফ এপ্রিসিয়েশন’ পেলো এনাম মেডিকেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪
অস্ট্রেলিয়ার ‘সার্টিফিকেট অফ এপ্রিসিয়েশন’ পেলো এনাম মেডিকেল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অস্ট্রেলিয়ার জেমস কুক বিশ্ববিদ্যালয়ের ‘সার্টিফিকেট অফ এপ্রিসিয়েশন’ পেলো রানা প্লাজা ধসে আহতদের সেবা কাজে সুনাম কুড়ানো সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল।

বৃহস্পতিবার (২০ নভেম্বর) দুপুরে এনাম মেডিকলে কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান শিকদারের হাতে এই সার্টিফিকেট তুলে দেন অস্ট্রেলিয়ার জেমস কুক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. জন হোয়াইট হল।



সিমবায়োসিস বাংলাদেশ নামের প্রতিষ্ঠানটির সঙ্গে সমঝোতার ভিত্তিতে বাংলাদেশের রোগচিত্র, ব্যবস্থাপনা ও চিকিৎসা পদ্ধতি সম্পর্কে পারস্পারিক জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করতে জেমস কুক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা বাংলাদেশ সফরে আসেন।

বিশ্ববিদ্যালয়টির পাবলিক হেলথ অ্যান্ড ট্রপিক্যাল মেডিসিন বিভাগের পোস্ট গ্রাজুয়েট প্রশিক্ষার্থীরা চারটি ভাগে বিভক্ত হয়ে গত চারদিনে হাসপাতালটির শিশু স্বাস্থ্য ও মেডিসিন বিভাগে রোগীদের সেবাদান পদ্ধতি পর্যবেক্ষণ ও পর্যালোচনা করে।

হাসপাতালটির রোগী ব্যবস্থাপনা চিত্র দেখে জেমস কুক বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ট্রপিক্যাল মেডিসিন বিভাগের পোস্ট গ্রাজুয়েট প্রশিক্ষণার্থী ও তাদের তত্বাবধানে থাকা বিশেষজ্ঞরা গভীর সন্তুষ প্রকাশ করেন।

এনাম মেডিকলে কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান শিকদার বাংলানিউজকে জানান, ‘এটা আমাদের জন্যে গুরুত্বপূর্ণ একটি অর্জন। আমরা সবসময় চিকিৎসা শিক্ষার মান বজায় রাখার ব্যাপারে সচেষ্ট। ভবিষ্যতে অস্ট্রেলিয়ার এই বিশ্ববিদ্যালয়টির সঙ্গে এ ধরনের কার্যক্রম চালু রাখা হবে বলে জানান তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিমবায়োসিস বাংলাদেশ অনারারি কান্ট্রি ডিরেক্টর ডা. এম এ রহমান।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa