ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

স্বাস্থ্য

ঢাবিতে মানসিক স্বাস্থ্য মেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৪
ঢাবিতে মানসিক স্বাস্থ্য মেলা

ঢাকা: বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয়েছে  মানসিক স্বাস্থ্য মেলা।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগ, বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি এবং নাসিরুল্লাহ সাইকোথেরাপি ইউনিটের যৌথ উদ্যোগে বুধ ও বৃহস্পতিবার (১২ ও ১৩ নভেম্বর) দু’দিনব্যাপী এ স্বাস্থ্য মেলা অনুষ্ঠিত হবে।



মেলার অনলাইন মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসেইন, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ ইমদাদুল হক এবং মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ওয়াজিউল আলম চৌধুরী।

মেলায় সিজোফ্রেনিয়ার মনোবৈজ্ঞানিক ব্যবস্থাপনা, ভালবাসার সম্পর্কে জটিলতা নিরসন, সন্তানের সঠিক লালনপালন, চিকিৎসা ছাড়াই মাদক থেকে মুক্তি, ক্লিনিক্যাল নিউরোসাইকোলজি, রোগ মুক্তিতে হিপনোসিস, রাগ নিয়ন্ত্রণের কৌশল, আন্ত:প্রজন্মের মতভেদ, মনোযৌন সমস্যা, ইন্টারনেট আসক্তি, আত্মহত্যা প্রতিরোধ, শিথিলায়ন, ট্রমা ও দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন মানসিক স্বাস্থ্য সমস্যা নিয়ে উন্মুক্ত ও গোলটেবিল আলোচনা করবেন বিশেষজ্ঞরা। এছাড়াও থাকছে সাইকোথেরাপি ও মানসিক অবস্থা জানার সুযোগ।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa