ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

খুলনায় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৪
খুলনায় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হচ্ছে।

সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান রোববার সকালে নগরীর মতিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাইয়ে মহানগরীতে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন।



এসময় সিটি মেয়র বলেন, শিশুদের শারীরিক বৃদ্ধি ও মানসিক বিকাশের জন্য কৃমি নিয়ন্ত্রণ অপরিহার্য। কৃমি আমাদের খাবারের পুষ্টি খেয়ে ফেলে ও রক্ত শোষণ করে। শিশু-কিশোরদের এ ধরনের সঙ্কট থেকে মুক্ত করে সবল দেহ গঠনের জন্য নিয়মিত স্বাস্থ্য পরিচর্যার মাধ্যমে তাদেরকে কৃমিমুক্ত রাখতে হবে।

কেসিসি’র শিক্ষা ও স্বাস্থ্য স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেসিসি’র প্যানেল মেয়র রুমা খাতুন, কাউন্সিলর আমান উল্লাহ আমান, মাহবুব কায়সার, সংরক্ষিত আসনের কাউন্সিলর রাবেয়া ফাহিদ হাসনাহেনা, নির্বাহী ম্যাজিস্ট্রেট এরাদুল হক, সদর থানা শিক্ষা কর্মকর্তা রিনা পারভীন, মেডিকেল অফিসার ডা. স্বপন কুমার হালদার, ডা. শরীফ শাম্মিউল ইসলাম, পিকেএস-এর মনিটরিং অফিসার ডা. হামে জামাল, সমাজসেবক জালু মিয়া, স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ডা. হান্নানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা ও প্রতিনিধিরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ।

২৫ অক্টোবর পর্যন্ত জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হবে। কর্মসূচির আওতায় খুলনা মহানগরীর ৫০৫টি বিদ্যালয়, মাদ্রাসা, মক্তব ও কিন্ডারগার্টেনের ৫ থেকে ১২ বছর বয়সী ৯৩ হাজার ৮শ ৭২জন শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়:  ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa