ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

স্বাস্থ্য

ফ্রি চিকিৎসায় ভারতীয় ক্যান্সার বিশেষজ্ঞ দল বাংলাদেশে

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪
ফ্রি চিকিৎসায় ভারতীয় ক্যান্সার বিশেষজ্ঞ দল বাংলাদেশে

বেনাপোল (যশোর): ক্যান্সার মানেই মৃত্যু নয়-ক্যান্সারও সারিয়ে তোলা সম্ভব- এ স্লোগান নিয়ে বাংলাদেশিদের মধ্যে ক্যান্সার রোগ বিষয়ে সচেতনতা সৃষ্টি ও রোগ নির্ণয় বিষয়ক বহুমুখী পরিসেবা দেওয়ার জন্য ভারতের পশ্চিম বাংলার বারাসাত ক্যান্সার রিসার্চ অ্যান্ড ওয়েল ফেয়ার সেন্টারের ২২ সদদ্যের একটি চিকিৎসক দল বেনাপোল দিয়ে বাংলাদেশে এসেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় তারা বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছালে বেনাপোল বন্দর প্রেসক্লাব ও নড়াইল  প্রেসক্লাবের সাংবাদিকরা তাদের অভ্যর্থনা জানান।



ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্ময়ে গঠিত দলটি নড়াইল প্রেসক্লাব, খুলনা ক্লাব লিমিটেড এবং ঢাকার নবাবগঞ্জ এলাকার প্রদীপ নামে একটি এনজিওর আমন্ত্রণে বাংলাদেশে এসেছে।

২২ আগস্ট সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত নড়াইল প্রেসক্লাব, জেলা প্রশাসন ও ডায়বেটিক রোগী কল্যাণ সমিতির উদ্যোগে নড়াইল সদরের মহিশখোলায় অবস্থিত ডায়াবেটিক রোগী কল্যাণ সমিতির কার্যালয়ে আগে রেজিস্ট্রিকরা রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শ দেওয়া হবে।

২৩ আগস্ট সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত খুলনা ক্লাব লিমিটেডের আয়াজনে ক্লাব চত্ত্বরে চিকিৎসা সেবা দিবে।

২৪ আগস্ট সকালে দলটি খুলনা থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়ে ২৫ আগস্ট ঢাকার নবাবগঞ্জ এলাকার প্রদীপ নামে এনজিও কার্যলয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত ফ্রি চিকিৎসা করাবেন।

২২ সদস্যের ক্যান্সার বিশেষজ্ঞ দলে রয়েছেন, ডাক্তার প্রবির বিজয় কর, অনয় গুপ্ত, হেনা কারিয়া, তরুন কুমার দাস, প্রণব কুমার দাস, অমিতাব ভট্টাচার্য, গৌতম ঘোস ও অমিতাব রায়। এছাড়া সহকারী হিসেবে রয়েছেন আরো ১৪ জন ।

চিকিৎসা সেবা শেষে ২৭ আগস্ট দলটি বিমানে করে ঢাকা থেকে ভারতে ফিরবেন।

নড়াইল প্রেসক্লাবের সভাপতি ইনামুল হক টুকু বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa