ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

স্বাস্থ্য

৬ হাজার চিকিৎসকের পদায়ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪
৬ হাজার চিকিৎসকের পদায়ন ছবি: প্রতীকী

ঢাকা: ৩৩ তম বিসিএস’র মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৬ হাজার ৮৯ জন চিকিৎসকের পদায়ন তালিকা প্রকাশ করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ইতোমধ্যে সহকারী ডেন্টাল সার্জন পদে পদায়নের তালিকা প্রকাশ করা হয়েছে।

রাত ১২টার পরে পূর্ণাঙ্গ তালিকা পাওয়া যাবে।

পদায়নের তালিকা পাওয়া যাচ্ছে এই লিংকে: http://www.mohfw.gov.bd/index.php?option=com_content&view=article&id=111%3Abcs-health&catid=38%3Abcs-health&Itemid=&lang=en

৩৩তম বিসিএস'এর মাধ্যমে এ বছরে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের ইতিহাসে সর্বোচ্চ নিয়োগ।

এর আগে গত ০৭ আগস্ট বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাস্থ্য ক্যাডারে ৬ হাজার ২২১ জন চিকিৎসক একই দিনে স্বাস্থ্য ক্যাডারে যোগদান করেন।

যোগদান করা চিকিৎসকদের আগামী এক সপ্তাহের মধ্যে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে পদায়ন করা হবে বলে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, নীতিমালা অনুযায়ী নিয়োগ পাওয়া চিকিৎসকরা সরকারের কর্মচারী। গ্রামে গ্রামে এই চিকিৎসকেরা কাজ করবেন।   চিকিৎসকদের নিজ জেলা, উপজেলায় পদায়ন করা হবে। যেন তারা নিজের স্বজন, প্রতিবেশী, গ্রামবাসীকে সেবা দিতে পারেন।

তিনি বলেন, পদায়ন করা চিকিৎসকদের পর্যবেক্ষণের জন্যে একটি মনিটরিং টিম করা হচ্ছে। গ্রামে না থাকলে জনগণের সেবা তারা দিতে পারবেন না।

মন্ত্রী বলেন, সরকার চেষ্টা করেছে চিকিৎসকদের নিজ জেলায় পদায়ন দিতে। এছাড়াও স্বামী ও স্ত্রীকে একই স্থানে পদায়ন করতে। পূর্বে স্বামী বা স্ত্রীর নিয়োগ হয়ে থাকলে, সেই স্থানেই নতুন নিয়োগ পাওয়াকে পদায়নের চেষ্টা করছে সরকার।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa