ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

বেনাপোল বন্দরে ফের চালু ইবোলা ভাইরাস পরীক্ষা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪
বেনাপোল বন্দরে ফের চালু ইবোলা ভাইরাস পরীক্ষা

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন ও কাস্টমস ভবনে বন্ধ রাখা ইবোলা ভাইরাস পরীক্ষা কেন্দ্রের কক্ষটি ফের খুলে দেওয়া হয়েছে।

দেশের সবচেয়ে বড় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজে খবর প্রকাশের পর রোববার বিকেলে ওই কক্ষটি খুলে দেওয়া হয়।



এদিকে, ইবোলা ভাইরাস পরীক্ষা কেন্দ্র বন্ধ নিয়ে সংবাদ প্রকাশ করায় সোমবার বাংলানিউজকে ধন্যবাদ জানিয়েছেন বেনাপোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ও সহকর্মীরা।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, ৩ বছর আগে আন্তর্জাতিক ইমিগ্রেশন ও কাস্টমস ভবন তৈরির সময় স্বাস্থ্য কেন্দ্রের জন্য কক্ষ বরাদ্দ ছিল। কিন্তু ইমিগ্রেশন পুলিশ বরাদ্দকৃত কক্ষটি ব্যবহার করায় সেখানে স্বাস্থ্যসেবা কার্যক্রম ব্যাহত হয়ে আসছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে ইবোলা ভাইরাস প্রতিরোধে গত ১৪ আগস্ট থেকে ৫ সদস্যের একটি মেডিকেল টিম চেকপোস্ট কাস্টমসের একটি কক্ষে বসে পশ্চিম আফ্রিকার ৪টি দেশ নাইজেরিয়া, লাইবেরিয়া, গিনি ও সিয়েরালিয়নের পাসপোর্ট যাত্রীদের শারীরিক অবস্থা পরীক্ষা করছিলেন।

হঠাৎ রোববার সকালে কাস্টমস কর্তৃপক্ষ কক্ষটিতে তালা দেওয়ায় পরীক্ষার যন্ত্রপাতি আটকে পড়ে। এতে করে দিনভর আমরা মারাত্বক সমস্যায় পড়ি। পরে এ নিয়ে  বাংলানিউজে খবর প্রকাশের পর টনক নড়ে কর্তৃপক্ষের। বিকেলে ওই কক্ষের তালা খুলে দেওয়া হয়। সোমবার থেকে স্বাস্থ্য পরিদর্শক ও কর্মকর্তারা সেখানে কাজ শুরু করেছেন।

চেকপোস্ট কাস্টমস সুপার নুরুজ্জামান, যে ঘরটিতে চিকিৎসকরা বসছেন সেটি কাস্টমস শুল্ক গোয়েন্দা অফিসের জন্য বরাদ্দ। কিন্তু কাস্টমস ভবনে স্বাস্থ্য বিভাগের জন্য যে রুমটি বরাদ্দ রয়েছে সেটি ইমিগ্রেশন পুলিশ ব্যবহার করছেন।

এ ব্যাপারে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান জানান, বিষয়টি ঊর্দ্ধতন কর্মকর্তাদের জানাবেন তিনি।
   
বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa