bangla news

নোয়াখালী মেডিকেল কলেজের নাম পরিবর্তন

2114 |
আপডেট: ২০১৪-০৮-০৬ ৫:০৪:০০ এএম

নোয়াখালী মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মাহফুজা আকতার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নাম পরিবর্তন করা হয়েছে।

ঢাকা: নোয়াখালী মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মাহফুজা আকতার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নাম পরিবর্তন করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ২০০৮ সালের ১৩ নভেম্বর সরকার নোয়াখালী মেডিকেল কলেজ এর প্রশাসনিক অনুমোদন দেয়।২০১৪ সালের ৮ জুলাই থেকে এর নাম পরিবর্তন করে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ নামকরণ করা হয়েছে।

ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে কারাবাস করেন। তিনি ১৯৭৪ সালে জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হন। আব্দুল মালেক উকিল একাধারে নোয়াখালী জেলা আ.লীগের সভাপতি ও কেন্দ্রীয় আ.লীগের সভাপতি ছিলেন।

স্বাধীন বাংলাদেশে ১৯৭৩ ও ১৯৮৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

তিনি বঙ্গবন্ধুর প্রথম মন্ত্রিসভায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৮৭ সালের ১৭ অক্টোবর মারা যান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-08-06 05:04:00