bangla news

ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার দক্ষতার পরিচয় দিচ্ছে

1197 |
আপডেট: ২০১৪-০৮-০৫ ৮:১০:০০ এএম

বাংলাদেশে সফররতম ইরানের পার্লামেন্টের সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন করেছেন। পরিদর্শনের পর সেন্টারটির প্রশংসা করে তারা বলেছেন, এটি অত্যন্ত ব্যয়বহুল একটি কাজ এবং বাংলাদেশ তা দক্ষতার সঙ্গে সম্পাদন করছে, যা অত্যন্ত প্রশংসনীয়।

ঢাকা: বাংলাদেশে সফররতম ইরানের পার্লামেন্টের সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন করেছেন। পরিদর্শনের পর সেন্টারটির প্রশংসা করে তারা বলেছেন, এটি অত্যন্ত ব্যয়বহুল একটি কাজ এবং বাংলাদেশ তা দক্ষতার সঙ্গে সম্পাদন করছে, যা অত্যন্ত প্রশংসনীয়।

মঙ্গলবার দুপুরে ইরানের পার্লামেন্ট সদস্যরা ঢামেক ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন করেন। এর আগে সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন তারা।

ইরানের সংসদের নারী ও পরিবার বিষয়ক সংসদীয় কমিটির সদস্য ফাতেমা রাহবারের নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন নায়েরেহ্ মিরগালু বায়াত, সাকিনেহ্ ওমরানি, হামিদরেজা সোলতানপুর এবং জালাল আবুল হাসানি।

সকালে প্রতিনিধি দলটি প্রথমে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মন্ত্রণালয়ের সভাকক্ষে সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় করে। এ সময় মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম ও অগ্রগতি নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। তারা বাংলাদেশে নারী ও শিশু উন্নয়নে গৃহীত বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

তারা বলেন, ইসলামি রাষ্ট্র হওয়ার কারণে ইরানে নারীর প্রতি সহিংসতা অনেক কম। তারপরও যা কিছু ঘটে তার বিচার ইসলামি আইন অনুযায়ী করা হয়ে থাকে। ইসলামেই নারীকে সর্বোচ্চ মর্যাদা দেওয়া হয়েছে।

পরে প্রতিনিধি দল মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে দ্বারা ঢাকা মেডিকেলে স্থাপিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার এবং মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়িত নগরভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্পের নকশীকাঁথা ও কাটিং প্রশিক্ষণ পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-08-05 08:10:00