ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

স্বাস্থ্য

মা ও শিশু স্বাস্থ্য রক্ষায় এলজি-জিএনবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৪
মা ও শিশু স্বাস্থ্য রক্ষায় এলজি-জিএনবি

ঢাকা: বাংলাদেশের দরিদ্র ও অসহায় নারী-শিশুদের আগামী ১ বছরের জন্য স্বাস্থ্য বিষয়ক সেবা প্রদান করতে চুক্তিবদ্ধ হলো বাংলাদেশের অন্যতম ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান এলজি ও কোরিয়ার এনজিও প্রতিষ্ঠান জিএনবি (গুড নেইবারস বাংলাদেশ)।
 
সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে প্রতিষ্ঠান দু’টি চুক্তিপত্র স্বাক্ষর ও স্পেশাল ক্যাম্পেইন সম্পর্কে অবহিত করার জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করে।



সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠান দু’টির পক্ষ থেকে চুক্তিপত্র স্বাক্ষর করেন এলজি ইলেকট্রনিক্সের বাংলাদেশ শাখার ম্যানেজিং ডিরেক্টর চ্যং হু লি এবং জিএনবির কান্ট্রিডিরেক্টর জিউং শেককিম।

 সংবাদ সম্মেলনে এলজি ইলেকট্রনিক্সের মনিটরিং ডিরেক্টর এডিশন মল্লিক বলেন,  সামাজিক  দায়বদ্ধতা থেকে আমরা এই হেলথ ক্যাম্পেইনে কাজ  করার  আগ্রহ প্রকাশ করেছি। কারণ বাংলাদেশে জন্মকালীন সময়ে ০.৩২  ভাগ শিশু ও ০.১৭ ভাগ মা মাতৃকালীন বা গর্ভকালীন সময়ে মারা যায়।

তাছাড়া বাংলাদেশে  অসহায় ও দুঃস্থ পরিবারের মা ও শিশুরা মৌলিক চাহিদা থেকে বঞ্চিত এবং স্বাস্থ্য সেবা সম্পর্কে অজ্ঞ। যা ভবিষ্যত বাংলাদেশের জন্য হুমকি স্বরূপ।

সুস্থ  মা একটি সুস্থ শিশুর জন্ম দিতে পারে আর একটি সুস্থ ও সবল শিশুই মেধাবী বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারে। তাই  অসহায় ও দুঃস্থ শিশু ও মায়েদের মুখে হাসি ফোটানোর জন্যই আমরা কাজ করে যেতে চাই।

এলজি এবং জিএনবি পার্টনারশিপের এই হেলথ ক্যাম্পেইনের কার্যক্রম শুরু হয় এ বছরের জুন থেকে। ৬ আগস্ট থেকে এর আনুষ্ঠানিকতা শুরু হয়ে চলবে ২০১৫ সালের ৩১ মে পর্যন্ত। আর এই প্রোগ্রামের সকল ব্যয়ভার বহন করবে এলজি ইলেট্রনিক্স।  

হেলথ প্রোগ্রামের আওতায় শহর ও গ্রামঞ্চলের নিম্ন ও দরিদ্র পরিবাগুলোকে আনা হচ্ছে যারা মূলত বস্তি ও দরিদ্র এলাকায় বসবাস করে। এদের মধ্যে রিক্সাচালক, দিনমজুর, গার্মেন্টস কর্মী, গৃহকর্মীর পেশায় জড়িত পরিবারগুলোকে চিহ্নিত করা হয়েছে যারা মৌলিক স্বাস্থ্য সেবা বিষয়ে অজ্ঞ।

জিএনবি ১৯৯১ সালে কোরিয়ায় প্রতিষ্ঠিত হয়। ১৯৯৬ সালের ১৮ই আগস্ট থেকে  বাংলাদেশে কাজ করছে  প্রতিষ্ঠানটি। বর্তমানে দেশের বিভিন্ন জেলা ঢাকা, দোহার, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, মেহেরপুর, জয়পুরহাট, ঠাকুরগঞ্জ, দিনাজপুর ও মৌলভিবাজারে মোট ১৪টি প্রজেক্টে  নিয়ে জিএনবি কাজ করছে।  

সংবাদ সম্মেলন থেকে আরো জানানো হয়, এই স্পেশাল ক্যাম্পেইনের জন্য আগামী ৬ আগস্ট মিরপুরের পল্লবীতে  উদ্ধোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। উদ্ধোধনী অনুষ্ঠানে র‌্যালি ও দিনব্যাপী স্বাস্থ্য মেলারও আয়োজন করা হবে বলে সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।
  
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এলজি ইলেকট্রনিক্সের এক্সিকিউটিভ ম্যানেজার আজাদ ইকবাল, জিএনবির ম্যানেজিং ডিরেক্টর মিস হেনা কন, জিএনবির চাইল্ড কাউন্সিলরের  চেয়ারম্যান পিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa