ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ক্যান্সারের আনসার আছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১৪
ক্যান্সারের আনসার আছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ক্যান্সার মানেই মৃত্যু নয়। ক্যান্সারের আনসার আছে বলে মন্তব্য করেছেন কবি ও সংসদ সদস্য কাজী রোজী।



তিনি নিজের জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, ২১ বছর ধরে ক্যান্সার নিয়ে বেঁচে আছি। আমি কখনো বিদেশে যাইনি চিকিৎসার জন্য। বাংলাদেশে চিকিৎসা নিয়েছি। সাবিনা ইয়াসমীনের যখন ক্যান্সার হয়েছিলো তখন তার জন্য গান লিখেছিলাম। তিনি এখন ভাল আছেন।

শনিবার ক্যান্সার সচেতনতা বিষয়ক একটি অনুষ্ঠানে কাজী রোজী এসব কথা বলেন। সকালে সেন্টার ফর ক্যান্স‍ার প্রিভেনশান অ্যান্ড রিসার্চ (সিসিপিআর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংগঠনটি গত ১০  ফেব্রুয়ারি থেকে ২৮ জুন পর্যন্ত দেশের ছয়টি বিভাগের ২৫টি জেলায় সড়ক যাত্রার মাধ্যমে ক্যান্সার বিষয়ে সচেতনতার প্রচারণা চালায়।

অনুষ্ঠানে জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ এর স্ত্রী ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন বলেন, আমি বাধ্য হয়েই ২০১১ সাল থেকে ক্যান্সারের বিরুদ্ধে দাঁড়িয়েছি। ক্যান্সারের বিরুদ্ধে সারাজীবন যুদ্ধ করে যাব।

জাতীয় ক্যান্সার ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক ডা. মো. হাবিবুল্লা তালুকদার রাসকিন সংবাদ সম্মেলনে সমন্বয়কের দায়িত্ব পালন করেন।


সংবাদ সম্মেলনে ডা. রাসকিন জানান, ক্যান্সার সচেতনতা বিষয়ে তাদের দ্বিতীয় পর্যায়ের সড়ক যাত্রা নভেম্বর থেকে শুরু হবে। এছাড়াও জুলাই থেকে শুরু হবে জরায়ু মুখের ক্যান্সার সচেতনতা বিষয়ক কর্মসূচি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্কয়ার টয়লেট্রিজ এর মার্কেটিং ম্যানেজার জেসমিন জামান, সিসিপিআর এর নির্বাহী পরিচালক মোছাররফ জাহান সৌরভ, গ্রুপ ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত শফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।