ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সনদ দেওয়া হলো ডিআইএফই’র ১২৫জন শ্রম পরিদর্শককে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
সনদ দেওয়া হলো ডিআইএফই’র ১২৫জন শ্রম পরিদর্শককে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পরিদর্শন, স্বাস্থ্য ও পেশাগত নিরাপত্তার ওপর সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ দেওয়া হয়েছে কলকারখানা ও স্থাপণা পরিদর্শন বিভাগের (ডিআইএফই) ১২৫জন শ্রম পরিদর্শককে।

বৃহস্পতিবার বিকেলে হোটেল রূপসী বাংলার বল রুমে আয়োজিত এক অনুষ্ঠান শেষে তাদের এ সনদ তুলে দেওয়া হয়েছে।



কানাডা, যুক্তরাজ্য ও নেদারল্যান্ডের কর্মসংস্থান এবং শ্রমিক সংস্থার সহযোগিতায় তাদের এ প্রশিক্ষণের আয়োজন করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও)।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার। স্বাগত বক্তব্য দেন আইএলও’র কান্ট্রি অফিসার শ্রিনিবাস বি রেদদি।

অনুষ্ঠানে শ্রম সচিব সনদপ্রাপ্ত পরিদর্শকদের উদ্দেশ্যে বলেন, পেশাগত নিরাপত্তার সঙ্গে ভবন ও কর্মক্ষেত্রের নিরাপত্তাও নিশ্চিত করা জরুরি। তাই পরিদর্শকদের অধিকতর দক্ষ হতে হবে। প্রয়োজেনে তাদেরকে বিদেশে পাঠিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

আয়োজক সূত্রে জানা যায়, তৈরি পোশাক শিল্পে কাজের পরিবেশ উন্নতকরণের লক্ষে নতুনভাবে নিয়োগকৃত পরিদর্শকদের এ প্রশিক্ষণ দেওয়া হয়।

সনদপ্রাপ্তদের মধ্যে ১১জন নারী ও ১১৪জন পুরুষ পরিদর্শক রয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad