ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসায় চলচ্চিত্র উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, মে ২৯, ২০১৪
ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসায় চলচ্চিত্র উৎসব ছবি: ফাইল ফটো

ঢাকা: তরুণ বিজ্ঞাপন ও শর্ট ফিল্ম নির্মাতা শাহ ফজলে রাব্বীর ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসায় ‘দুই বাংলার চলচ্চিত্র উৎসব, মায়ের জন্য’ আয়োজন করা হচ্ছে।
 
আগামী ৮-১০ জুন ৩ দিনব্যাপী জাতীয় জাদুঘর মিলনায়তনে এ চলচ্চিত্র উৎসব শুরু হবে।



বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ছোট মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, ফজলে রাব্বীর মা শাহান আরা বেগম ২০১৩ সালের ৪ আগস্ট থেকে দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত। প্রায় দেড় বছর ধরে তিনি দিল্লির রাজীব গান্ধী ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন।
 
ইতোমধ্যে, অনেক কষ্টে প্রায় চিকিৎসায় প্রায় ৪০ লাখ টাকা খরচ করা হয়েছে। পুরো চিকিৎসা সম্পন্ন করতে আরো ২০ লাখ টাকা প্রয়োজন। দুই বাংলার চলচ্চিত্র উৎসবে ছবি প্রদর্শনের মাধ্যমে এ টাকা উত্তোলন করা হবে।
 
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, উৎসবে বাংলাদেশ ও কলকাতার দুই বাংলার শৈল্পিক চলচ্চিত্র তুলে ধরা হবে। উৎসবে দুই বাংলার নয়টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।
 
কলকাতার বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ ও বুদ্ধদেব দাশগুপ্ত এ উৎসবে অংশগ্রহণ এবং চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়ে চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

যে চলচ্চিত্রগুলো দেখানো হবে, সেগুলো হচ্ছে, গৌতম ঘোষ পরিচালিত ‘মনের মানুষ’ ‘শূন্য অংক’ এবং বুদ্ধদেব দাশগুপ্ত পরিচালিত ‘লাল দরজা’।

বুদ্ধদেব দাশগুপ্তের ভারতে মুক্তি প্রতীক্ষিত হিন্দি চলচ্চিত্র ‘আনোয়ার কা আজব কিসসা’ প্রদর্শনের অনুমতি দেওয়া হয়েছে।
 
বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘গেরিলা’, ভারতের ‘যুদ্ধ শিশু’ ‘শুনতে কি পাও’ প্রদর্শিত হবে।
 
সংবাদ সম্মেলনে বলা হয়, উৎসবে বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সওয়ার ফারুকী পরিচালিত টেলিভিশন চলচ্চিত্রটি ‘ওপেনিং ফিল্ম’ হিসেবে প্রদর্শিত হবে।
 
চলচ্চিত্র উৎসবের জন্য বসুন্ধরা শপিংমল, টিএসসি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চারুকলা ইনস্টিটিউট, ইডেন কলেজ, সিটি কলেজ, ঢাকা কলেজ, যমুনা ফিউচার পার্ক এলাকায় বুথ থেকে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। মায়ের চিকিৎসায় ১০০ থেকে যে কোনো পরিমাণ সহযোগিতা করা যাবে।
 
চলচ্চিত্র উৎসবের মানবিকতার দিক বিবেচনা করে ক্যান্সার আক্রান্ত এ মায়ের চিকিৎসায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
 
প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মিডিয়া পার্টনার সময় টিভি ও দৈনিক কালের কণ্ঠ।

প্রদর্শনী সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। তথ্য, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় জাদুঘর এতে সহযোগিতা করছে।
 
সংবাদ সম্মেলনে উৎসবের সদস্য সচিব, চলচ্চিত্র নির্মাতা ও সময় টেলিভিশনের উপদেষ্টা, মোর্শেদুল ইসলাম, শিক্ষক ও চলচ্চিত্র নির্মাতা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক জুনায়েদ হালিম এবং শাহ ফজলে রাব্বী উপস্থিত ছিলেন।
 
রাব্বীর মায়ের চিকিৎসায় সাহায্য পাঠানোর ঠিকানা- শাহ ফজলে রাব্বী, ডাচ বাংলা ব্যাংক, ডিইপিজেড শাখা, সাভার ঢাকা। সঞ্চয়ী হিসাব নং-১২২১০১০২৯৪১১৪। সেলফোন-০১৬৭৩৭৮৬২৪৮ (ফজলে রাব্বী)।
 
বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মে ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।