ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নিরাপদ মাতৃত্বে সামাজিক উদ্যোগ চান স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মে ২৮, ২০১৪
নিরাপদ মাতৃত্বে সামাজিক উদ্যোগ চান স্বাস্থ্যমন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

ঢাকা: গর্ভবতী মায়ের প্রতি আরো যত্নবান হওয়ার জন্য চিকিৎসক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি এ বিষয়ে সমাজের সকল মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, প্রসবের পর ৪৭ দিন সন্তানকে নিয়ে চরম ঝুঁকির মধ্যে থাকেন মা।

মা ও শিশুর নিরাপত্তা নিশ্চিত করতে দেশের কমিউনিটি ক্লিনিকগুলোও কাজ করে যাচ্ছে।

“পাশাপাশি মা ও শিশুর বেঁচে থাকা নিশ্চিত করতে শিক্ষক, ইমাম, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষকে সচেতন হতে হবে, তাদেরকেও এগিয়ে আসতে হবে”, যোগ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বুধবার সকাল সাড়ে ১১টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল আই’ প্রাঙ্গণে আয়োজিত নিরাপদ ‍মাতৃত্ব মেলায় এ আহ্বান জানান মন্ত্রী।
CHENEL_I_BADAL
নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দিবসটি ঘোষণা করেছেন উল্লেখ করে নাসিম আরো বলেন, চিকিৎসকদের দায়িত্ব মায়েদের সেবা করা, বিশেষ করে গ্রামের দরিদ্র মায়েদের। কারণ তারা সামাজিক দিক থেকে প্রান্তিক অবস্থানে থাকেন।  

এ সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব এম এম নিয়াজ উদ্দিন, অতিরিক্ত সচিব নূর হোসেন তালুকদার, চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ।

মেলায় মোট ১৫টি স্টল অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, মে ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।