ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

হামলার প্রতিবাদে চিকিৎসকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মে ১৪, ২০১৪
হামলার প্রতিবাদে চিকিৎসকদের কর্মবিরতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে দেশব্যাপী এক ঘণ্টা কর্মবিরতি পালন করেছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।  

বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন চিকিৎসকরা।

তবে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে কর্মসূচির মধ্যেও রোগীদের সেবা দিয়েছেন চিকিৎসকরা।

সরেজমিনে দেখা গেছে, ঢামেক হাসপাতালে চিকিৎসকরা যথারীতি কাজে যোগ দিয়েছেন। তবে ১২টা থেকে ১টা পর্যন্ত তারা কাজ থেকে বিরত থাকেন। অনেক বিভাগেও রোগীরা তাদের চিকিৎসা নিতে ভিড় করেছেন হাসপাতালে।

ঢামেক জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. রিয়াজ মোর্শেদ বাংলানিউজকে বলেন, বিএমএ এর পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ (বুধবার) চিকিৎসকদের কালো ব্যাজ ধারণ ও বেলা ১২টা থেকে ১টা কর্মবিরতি ছিল। তবে জরুরি বিভাগে কোনো কর্মবিরতি ছিল না। রোগী এলে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে বর্হিবিভাগ টিকেট কাউন্টারে দায়িত্বরত টিকেটম্যান মো. শিপন জানান, টিকেট কাউন্টার বন্ধ ছিল না। টিকেট বিক্রি হয়েছে।

তবে ওয়ার্ডে চিকিৎসকরা রোগী দেখেছেন কিনা তা বলতে পারেন নি তিনি।

সার্জারি ওয়ার্ডে চতুর্থ শ্রেণীর কর্মচারী রুবেল মিয়া বলেন, ডাক্তাররা চিকিৎসা দিয়েছেন। তবে ১২টার দিকে তারা মিটিং করেছেন। তবে কর্মবিরতি কিনা তা জানি না।

চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে বুকে কালোব্যাজ ধারণ করে দেশের বিভিন্ন হাসপাতালে কর্মবিরতি ও মানববন্ধন করেছেন চিকিৎসকেরা।

এর আগে সোমবার রাজধানীর তোপখানা রোডের বিএমএ ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের মহাসচিব ডা. এম ইকবাল আর্সলান।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মে ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।