ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আগামী মাসেই ডাক্তারদের শূন্যপদ পূরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৪
আগামী মাসেই ডাক্তারদের শূন্যপদ পূরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: আগামী মাসেই ডাক্তারদের বিভিন্ন শূন্যপদ পূরণ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার বেলা ২টার দিকে খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল পরিদর্শন ও মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান।



নাসিম বলেন, গ্রাম থেকে ডাক্তারদের ৩ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত শহরে বদলি করা হবে না। আগামী মাসে ডাক্তারদের অনেক শূন্যপদ পূরণ করা হবে। গরীব, মধ্যবিত্ত ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার।

মন্ত্রী বলেন, আমাদের দেশে জনসংখ্যা অনেক বেশি কিন্তু সম্পদ সীমিত। এজন্য সীমিত সম্পদ দিয়েই দুর্নীতিমুক্তভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, এ সরকার তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে তিন মাসেই অনেক কাজ করেছে। কাজের স্বীকৃতি হিসেবে শিশুমৃত্যু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছে। এটা জাতির জন্য অত্যন্ত গৌরবজনক।  

তিনি আরো বলেন, ভুয়া ক্লিনিক গুড়িয়ে দেওয়ার পাশাপাশি টেন্ডার প্রক্রিয়া স্বচ্ছ হবে।   এ ব্যাপারে কোনো তদবির বা রাজনৈতিক চাপ সহ্য করা হবে না।

স্বাস্থ্য জনগণের মৌলিক অধিকার তাই স্বাস্থ্যের ব্যাপারে রাজনীতি না করার জন্য রাজনীতিবিদদের প্রতি আহবান জানান তিনি।

এ সময় খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-২ সংসদ সদস্য মিজানুর রহমান মিজান এবং বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, জেলা প্রশাসক আনিস মাহমুদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মনিমোহন সাহা, হাসপাতালের চিকিৎসক, নার্স, সরকারি কর্মকর্তা এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ও বার্ন ইউনিট পরিদর্শন করেন। এ ছাড়া খুলনা অঞ্চলের স্বাস্থ্যসেবার মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

এর আগে তিনি খুলনা শিশু হাসপাতাল পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad