ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

রংপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪
রংপুরে ভিটামিন ‘এ’ প্লাস  ক্যাম্পেইন উদ্বোধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: রংপুর মহানগরীর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে শনিবার সকালে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন উপলক্ষে  আলোচনা সভার আয়োজন করা হয়।

রংপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ রিয়াজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু।



বক্তব্য রাখেন ডিপুটি সিভিল সার্জন ডাঃ মোজাম্মেল হোসেন,  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শামছুল হক, রসিক সচিব ফজলুল কবীর,  বিশ্ব স্বাস্থ্য সংস্থার রংপুর বিভাগের সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডাঃ শামীম হোসেন, কাউন্সিলার হাফিজ আহম্মেদ ছুট্টু, আকরাম হোসেন , লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বুলা ভৌমিক,  রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কাইয়ুম প্রমুখ প্রমুখ।

মেয়র কর্মসূচি সফল করতে মা-বাবা, অভিভাবক পরিবারের সদস্য জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান । একটি শিশুও যেন এ কর্মসূচি থেকে বাদ না পড়ে সে জন্য সবাইকে সক্রিয় ভূমিকা পালন করতে সবার প্রতি অনুরোধ জানান ।

রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়াডের্র ২৬৪টি স্থায়ী ও  ৬টি অস্থায়ীসহ মোট ২৭০টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন সুপার ভাইজার ও ৭৯২ জন স্বেচ্ছাসেবীর  মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  ১ লাখ ৪৩ হাজার  শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ।

এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২২ হাজার শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ২১ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল

খাওয়ানো হবে । চার মাসের মধ্যে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়ে থাকে এমন শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো যাবে না ।

কোন শিশু যাতে বাদ না পড়ে সেজন্য আগামি  ৬ থেকে ৯ অক্টোবর এই চার দিন সিটি কর্পোরেশনের স্বেচ্ছাসেবীরা আবারো বাড়ী বাড়ী ঘুরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়‍াবে।

বাংলাদেশ সময়:  ১৪০৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa