ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

স্বাস্থ্যখাতে অবৈধ কারবারীদের ছাড় নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪
স্বাস্থ্যখাতে অবৈধ কারবারীদের ছাড় নেই

ঢাকা: স্বাস্থ্যখাতে কোনো ধরনের অনিয়ম করতে দেওয়া হবে না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অবৈধ কারবারীদের কোনো ছাড় নেই।
 
রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘হেলথ বুলেটিন ২০১৩’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন নাসিম।


 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, অবৈধ ব্ল্যাড ব্যাংকের বিরুদ্ধে অভিযান চলছে। যারা অবৈধভাবে ব্যবসা করছে চিহ্নিত হলে কোনো ছাড় নেই। শাস্তির আওতায় আনা হবে। স্বাস্থ্যখাতে অবৈধ কারবারীদের কোনো ছাড় নেই।
 
সরকারি হাসপাতালের পরিস্কার-পরিচ্ছন্নের জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে জানিয়ে নাসিম বলেন, বিশেষ করে রাজধানীর হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য ওষুধ শিল্প ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে ঢাকা মেডিকেলের আশেপাশে অভিযান পরিচালনা করা হয়েছে।
 
হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীরা কোনো কাজ করতে চায় না জানিয়ে মন্ত্রী বলেন, তারা তদবির করে চাকরি পেয়েছে। কাজ না করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
 
চিকিৎসকদের গ্রামে রাখতে প্রণোদনা দেওয়ার কথা সরকার ভাবছে জানিয়ে নাসিম বলেন, তাদের যানবাহনও দেওয়া হবে।   
 
অনুষ্ঠানে স্বাস্থ্যসচিব এম এম নিয়াজ উদ্দিন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক দীন মোহাম্মদ নুরুল হক উপস্থিত ছিলেন।
 
হেলথ বুলেটিনের উপর সংক্ষিপ্ত উপস্থাপনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবুল কালাম আজাদ।
 
বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa