ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডাউন সিনড্রোম দিবসে জেবিএফ হাসপাতালের বিশেষ আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ৬, ২০১৪
ডাউন সিনড্রোম দিবসে জেবিএফ হাসপাতালের বিশেষ আয়োজন

ঢাকা: ৯ম বিশ্ব ডাউন সিনড্রোম দিবস বেসরকারিভাবে প্রথমবারের মতো পালনের উদ্যোগ নিয়েছে রাজধানীর জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল ও আমদা বাংলাদেশ। দিবসটির এবারের স্লোগান সুস্বাস্থ্য ও কল্যাণ হউক সকলের সমঅধিকার।



২১ মার্চ শুক্রবার সকাল ১০টায় ধানমন্ডির হাসপাতাল প্রাঙ্গণে আয়োজিত এ কর্মসূচিতে থাকছে ২০০ ডাউন সিনড্রোম শিশুর উপস্থিতিতে শিশুদের হেলথ চেক-আপ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাইকেল র‌্যালি, স্কেটিং। থাকছে ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অংশগ্রহণ।

হাসপাতালটির পরিচালক মাহবুবুল আলম বাবু টেলিফোনে বাংলানিউজকে বলেন, অটিস্টিক শিশুদের সঙ্গে মিশে যাওয়া এসব শিশুকে খুঁজে বের করার চিন্তা থেকেই আমরা দিবসটি পালনের উদ্যোগ নিয়েছি। ডাউনি সিনড্রোম জন্মগতভাবে ক্রমোজমের একটি বিশেষ অবস্থা, যা কোনো অসুস্থতা নয়। তাদের সম অধিকার ও বৈষ্যমহীন স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার আছে। বিষয়টিতে সচেতনতা দরকার।

তাদের আয়োজনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে আমন্ত্রণ জানানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।