ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

পহেলা বৈশাখ থেকে ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে চিকিৎসা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৪
পহেলা বৈশাখ থেকে ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে চিকিৎসা শুরু

ঢাকা: শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ আগামী পহেলা বৈশাখ থেকে চিকিৎসা কার্যক্রম চালু করবে।

বুধবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে এ কথা জানিয়েছে হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

ওইদিন গাজীপুরে অবস্থিত এই হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি হাসপাতালের আইসিইউসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

মন্ত্রী ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে বলেন, স্বাস্থ্যসেবা পাওয়া নাগরিকদের মৌলিক অধিকার। এই অধিকার প্রতিষ্ঠায় সরকার নিরলস কাজ করে যাচ্ছে। দেশের বিশাল জনসংখ্যার চাহিদার তুলনায় সরকারিভাবে জনগণের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেয়া দ‍ুরূহ। এজন্য স্বাস্থ্য সেবা সম্প্রসারণে ব্যক্তি ও অন্যান্য প্রতিষ্ঠানকে উদ্যোগ নিতে হবে। সরকারি ও বেসরকারি যৌথ অংশীদারিত্বে কাজ করতে হবে।

তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে গরীব মানুষের জন্য বিনামূল্যে সেবা দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, দরিদ্র রোগী ও অটিস্টিক শিশুদের জন্য বিশেষ সেবা দেওয়ার সুযোগ সৃষ্টি করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নিবিড় পর্যবেক্ষণের ফলে গত পাঁচ বছরে দেশের স্বাস্থ্যখাতে ব্যাপক অগ্রগতি অর্জিত হয়েছে। শিশু ও মাতৃমৃত্যু কমিয়ে আনার ফলে বাংলাদেশ বারবার আন্তর্জাতিক অঙ্গন থেকে পুরস্কার অর্জন করতে সক্ষম হয়েছে।

মন্ত্রী এই বিশেষায়িত হাসপাতালের নান্দনিক সৌন্দর্যের প্রশংসা করে বলেন, সকল সরকারি হাসপাতালে পরিচ্ছন্ন পরিবেশ ও সৌন্দর্য বর্ধনে কাজ শুরু হয়েছে।

এ সময় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন, ডা. হাবিবে রশিদ মিল্লাত, হাসপাতালের অপারেশন কমিটির সদস্য মেজর জেনারেল (অব.) আ. হাফিজ মল্লিক, ডা. বায়জিদ খুরশিদ, মালয়েশিয়ার কেপিজে গ্রুপের ভাইস প্রেসিডেন্ট হাজী আ. মালেক, গ্রুপের সিইও ও সিএফও উপস্থিত ছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এবং মালয়েশিয়ার কেপিজে গ্রুপের যৌথ উদ্যোগে এই হাসপাতালটি নির্মিত হয়। গত বছরের ১৮ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক যৌথভাবে এই হাসপাতালটির উদ্বোধন করেন।
   
বাংলাদেশ সময় ১৭৩২ ঘন্টা, মার্চ ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।