ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মমেক ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৩
মমেক ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ঘোষণা দেওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকেরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন।

বুধবার দুপুরে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ফসিউর রহমানের সঙ্গে সাক্ষাৎতের পর তারা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন।



বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কাজে যোগ দেওয়ার কথা জানান ইন্টার্নি চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্রপাল।

জানা গেছে, গত সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন অবসরপ্রাপ্ত চিকিৎসক এমদাদুল হকের ছেলের সঙ্গে দায়িত্বরত ইন্টার্নি চিকিৎসক নারজীস বাশারের কথাকাটাকাটি হয়।

এ খবর ছড়িয়ে পড়লে রাতেই হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকরা জোটবদ্ধভাবে মিছিল নিয়ে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ফসিউর রহমানের কক্ষের দরজা ও জানালার গ্লাস ভাঙচুর করে ও জরুরি বিভাগে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করেন।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা হাসপাতালের পরিচালকের কাছে এ ঘটনার সুষ্ট তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করে।

হাসপাতাল সংশ্লিষ্ট সূত্র জানায়, দুইদিন যাব‍ৎ ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতির কারণে হাসপাতালের চিকিৎসা ব্যবস্থায় অনেকটাই স্থবিরতা নেমে আসে। পরে বুধবার দুপুরে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ফসিউর রহমান ও স্থানীয় বিএমএ সভাপতি ডা. মতিউর রহমান ভূঁইয়া আন্দোলনকারী ইন্টার্নি চিকিৎসকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন।

বৈঠক শেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্রপাল বলেন, আমাদের সব দাবি মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এরইমধ্যে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) সার্বক্ষণিক একজন করে পুলিশ সদস্য মোতায়েন ও হাসপাতালের দর্শনার্থীদের জন্য গেইটপাসের দাবিটি কার্যকর হয়েছে।

* মমেকে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি চলছে


বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৩
সম্পাদনা: অনিক তরফদার/শরিফুল ইসলাম, নিউজরুম এডিটর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad